April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 30th, 2023, 7:47 pm

ফেব্রুয়ারির শেষ দিকে ঢাকায় আসবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী, মেসিকে সঙ্গে আনতে বলেছি: মোমেন

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, দুই দিনের সরকারি সফরে ফেব্রুয়ারির শেষ দিকে ঢাকায় আসবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো। কারণ দুই পক্ষ আগামী দিনে সম্পর্ক জোরদার করতে চায়।

তিনি বলেন, আমি সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরোকে আমন্ত্রণ জানিয়েছি। এছাড়া আমি তাকে বলেছি লিওনেল মেসিকে তার সঙ্গে আনতে।

সোমবার মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

মোমেন বলেন, আর্জেন্টিনা ঢাকায় তার মিশন বা কনস্যুলেট খুলতে নীতিগতভাবে সম্মত হয়েছে এবং বাংলাদেশ সরকারেরও আর্জেন্টিনায় একটি মিশন খোলার পরিকল্পনা রয়েছে।

এছাড়া বাংলাদেশ ইতোমধ্যে ব্রাজিলে একটি মিশন খুলেছে।

তিনি বলেন, আমরা আশা করি আমরা ভবিষ্যতে আর্জেন্টিনায় একটি বাংলাদেশ মিশন খুলব।

এছাড়া বিদেশে যেকোন মিশন খোলার আগে বাংলাদেশ তিনটি বিষয় বিবেচনা করে-সেখানে বাংলাদেশি সম্প্রদায়ের আকার, আয়োজক দেশের গুরুত্ব এবং বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ।

মোমেন বলেন, আর্জেন্টিনা বাংলাদেশের ভালো বন্ধু এবং সব সময় সমর্থন করে। আর্জেন্টিনার সঙ্গে আমাদের খুব ভালো সম্পর্ক।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীকে লেখা সাম্প্রতিক চিঠিতে মোমেন বলেছেন, আমি বিশ্বাস করি, আমাদের ভৌগোলিক দূরত্ব সত্ত্বেও ফুটবলে বাংলাদেশ ও আর্জেন্টিনার মানুষের হৃদয় এক হয়ে গেছে।

এছাড়া তিনি দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক ও বন্ধুত্ব আরও গভীর করতে বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

মন্ত্রী আরও বলেন, আমি আমাদের পারস্পরিক অগ্রাধিকার একত্রিত করতে এবং আগামী দিনে একে অপরের রাজধানীতে মিশন খোলার জন্য ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।

এছাড়া বিশ্বকাপ ফাইনালে নজিরবিহীন জয়ের পর আর্জেন্টিনা এবং বাংলাদেশ জুড়ে বাড়ি ও রাস্তা উদযাপনের জায়গা হয়ে ওঠে। ফ্রান্সকে পরাজিত করে এটি ছিল আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়।

—-ইউএনবি