May 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 30th, 2023, 7:31 pm

ফ্লোরিডায় সমুদ্র সৈকতের কাছে গুলি, আহত ৯

অনলাইন ডেস্ক :

ফ্লোরিডার হলিউডে একটি সমুদ্র সৈকত ভ্রমণ এলাকায় বন্দুকধারীর গুলিতে ৯জন আহত হয়েছেন।যেখানে স্মৃতি দিবসে জনাকীর্ণ সৈকতে লোকজন উন্মত্তভাবে ছুটে যায়।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় এই বন্দুক হামলার ঘটনা ঘটে।

পুলিশের মুখপাত্র ডিয়ানা বেটিনেচি বলেছেন, আহতদের মধ্যে বেশ কয়েকজনকে একটি শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মেমোরিয়াল হেলথকেয়ার সিস্টেমের মুখপাত্র ইয়ানেট ওবারিও সানচেজের মতে, আহত ৯জনের মধ্যে ছয়জন প্রাপ্তবয়স্ক এবং তিনজন শিশু রয়েছে। তিনি বলেন, আহতদের সবার অবস্থা স্থিতিশীল।

বেটিনেচি বলেন, এক থেকে ১৭ বছর বয়সী চারটি শিশু এবং ২৫ থেকে ৬৫ বছরের মধ্যে পাঁচজন প্রাপ্তবয়স্ক আক্রান্ত হয়েছে।

তিনি বলেন, গত সোমবার একজনের অস্ত্রোপচার করা হয়েছিল এবং অন্যরা স্থিতিশীল ছিল। হাসপাতালটি একজন ১৭ বছর বয়সীকে প্রাপ্তবয়স্ক হিসাবে গণনা করছে কিনা তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট ছিল না।

বেটিনেচি জানান, সন্ধ্যা ৭টার কিছুক্ষণ আগে গুলি চালানো হয়। মারামারি শুরু হয়, অন্তত একটি বন্দুক টানা হয় এবং গুলি চালানো হয়। অন্তত একজনকে হেফাজতে রাখা হয়েছে, তবে পুলিশ আরও সন্দেহভাজনকে খুঁজছে।

পুলিশ প্রধান ক্রিস ও’ব্রায়েন বলেন, হাজার হাজার লোক ওই এলাকায় ছিল এবং কয়েক ডজন পুলিশ কর্মকর্তা এগিয়ে এসেছিল, যাদের মধ্যে কয়েকজন কাছাকাছি ছিলেন।

তিনি বলেন, ‘এটি দুর্ভাগ্যজনক যে আমাদের আইন মেনে চলা নাগরিকরা আছে যারা আমাদের সমুদ্র সৈকতে আসে এবং এটি একদল অপরাধীর দ্বারা বাধাগ্রস্ত হয়।’

হলিউড ওশানফ্রন্ট ব্রডওয়াকে একটি কনভেনিয়েন্স স্টোর, একটি বেন অ্যান্ড জেরির আইসক্রিম স্টোর এবং একটি সাবওয়ে স্যান্ডউইচের দোকানের কাছে গুলির ঘটনাটি ঘটে।

আলভি কার্লটন স্কট-৩ বলেছিলেন যে তিনি সৈকতে ছিলেন যখন তিনি হঠাৎ অসংখ্য গুলির শব্দ শুনতে পান। তিনি বলেছিলেন যে তিনি একটি গাছের আড়ালে লুকিয়েছিলেন এবং তারপর একজন পুলিশ অফিসার লোকদের সরে যেতে বলার পরে এলাকা ছেড়ে পালিয়ে যান।

জেমি ওয়ার্ড, যিনি ব্রডওয়াকেও ছিলেন, বলেছিলেন যে বেশ কয়েকজন যুবক দোকানের সামনে লড়াই করছিল যখন একজন বন্দুক টেনে গুলি চালালেনা শুরু করে।

সোমবার সন্ধ্যায় টুইটারে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে জরুরি চিকিৎসা কর্মীরা এগিয়ে আসছেন দিচ্ছেন এবং একাধিক আহত ব্যক্তিকে সহায়তা দিচ্ছেন।

পুলিশ বলেছে তদন্ত অব্যাহত থাকায় অফিসারদের ব্যাপক উপস্থিতি থাকবে। আধিকারিকরা পরিবারের সদস্যদের পুনর্মিলনের জন্য একটি এলাকাও সেট করেছেন।

হলিউডের মেয়র জোশ লেভি এক বিবৃতিতে বলেছেন, ‘আজকের গুলির শিকারদের সাহায্য করার জন্য তাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ার জন্য ভাল সামারিটান, প্যারামেডিক, পুলিশ এবং জরুরি কক্ষের ডাক্তার এবং নার্সদের ধন্যবাদ।’

হলিউড বিচ হলো একটি জনপ্রিয় সমুদ্র সৈকত গন্তব্যস্থল ফোর্ট লডারডেলের প্রায় ১১ মাইল (১৭ কিলোমিটার) দক্ষিণে এবং মিয়ামি থেকে ২০ মাইল (৩২ কিলোমিটার) উত্তরে। স্মৃতি দিবসের ছুটির কারণে সমুদ্র সৈকতে স্বাভাবিকের চেয়ে বেশি দর্শনার্থী দেখার আশা করা হয়েছিল।