September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 7th, 2023, 8:26 pm

বউ ছাড়া কারও ওপর ভরসা করেন না রাজ

অনলাইন ডেস্ক :

টলিউড ইন্ডাস্ট্রির তারকা দম্পতি রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলি। একজন পরিচালক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন, অন্যজন অভিনেত্রী রূপে। ক্যারিয়ারের পাশাপাশি আপাতদৃষ্টিতে ব্যক্তিগত জীবনেও তারা সফল। এক সন্তান নিয়ে সুখের সংসার। ২০১৮ সালে রাজ-শুভশ্রী বিয়ে করেছেন। এরপর থেকে দুজনেই সংসারকে অধিক গুরুত্ব দিয়ে চলছেন। কাজের চেয়েও পরিবারকে বেশি গুরুত্ব দেওয়ার এই বোধ বিয়ের পর এসেছে বলে জানালেন রাজ। আনন্দবাজারে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘শুভশ্রী জীবনে আসার আগে আমার কাছে শুধু কাজই গুরুত্ব পেত। তবে এখন আমার জীবনে পরিবার সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখন কাজ করি পরিবারের জন্য।

আগে অনেক বেশি আবেগপ্রবণ ছিলাম। অনেকের ওপর সহজে ভরসা করে ফেলতাম। এখন শুধু বউয়ের ওপর ভরসা করি। আগে সহজেই খারাপ লেগে যেত। এখন তেমনটা হয় না। এখন আরও গঠনমূলক ভাবনাচিন্তা করি। সারা দিন কাজের পর বাড়ি গিয়ে শান্তি পাই। বউ আছে। মা আছে। এখন আমার আর কাউকে দরকার নেই।’ কিন্তু এই যে পাঁচ বছরের সুখের সংসার; শুরুর সময়ে অনেকেই আশঙ্কা করেছিলেন, সংসারটা টিকবে তো! এ নিয়ে বাড়তি কোনো চ্যালেঞ্জ ছিল কিনা জানতে চাইলে রাজ চক্রবর্তীর সাফ জবাব, ‘মানুষ কী ভাবছে, তা নিয়ে আমরা কখনও মাথা ঘামাইনি। এখনও তা নিয়ে ভাবি না। আমরা জানতাম আমরা কী করছি। যদিও এখন এইসব কিছুর ঊর্ধ্বে উঠে গেছি আমরা।

বিয়ের পর পাঁচ বছর কেটে গেছে। এই সেপ্টেম্বরে ছেলের তিন বছর বয়স হয়ে যাবে। আরেকজন আসছে। মানুষ কী ভাবলো, সেসব আর ভাবার অবকাশ নেই।’ ২০২০ সালের সেপ্টেম্বরে পুত্র ইউভানের মা হন শুভশ্রী। তবে শিগগিরই তিন থেকে চার সদস্যের সংসার হতে যাচ্ছে তাদের। গেলো জুন মাসেই শুভশ্রী জানান যে, তিনি পুনরায় মা হতে চলেছেন। প্রসঙ্গত, আগামী শুক্রবার মুক্তি পাচ্ছে রাজ চক্রবর্তী নির্মিত প্রথম ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’। এতে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী প্রমুখ। সিরিজটি প্রযোজনা করেছেন শুভশ্রী গাঙ্গুলি। এটি মুক্তি পাচ্ছে জি-ফাইভে।