October 9, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 25th, 2023, 7:49 pm

ব‌রিশা‌লে গ্রিন লাইন পরিবহনের বাসে আগুন

ঢাকা থেকে বরিশালে যাওয়ার সময় গ্রিন লাইন পরিবহনের একটি এসি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহষ্পতিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার কটকস্থল এলাকা অতিক্রমের সময় এই দুর্ঘটনা ঘটে।

বাসটিতে থাকা ১৫ থেকে ১৬ জন যাত্রীসহ স্টাফদের কেউ হতাহতের শিকার হননি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের গৌরনদী স্টেশনের স্টেশন অফিসার বিপুল হোসেন।

তিনি বলেন, রাত সোয়া ১২টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যায় এবং উদ্ধার কাজ পরিচালনার পাশাপাশি আগুন নেভাতে শুরু করে। চলন্ত অবস্থায় গ্রীন লাইন পরিবহনের ওই বাসটির পেছনের অংশে আগুন লাগার পর অল্প সময়ের মধ্যেই তা পুরো বাসে ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, ১৫ থেকে ১৬ জন যাত্রীসহ চালক, হেলপার ও সুপারভাইজার অক্ষত অবস্থায় আগুন ছড়িয়ে পড়ার আগেই বাস থেকে নেমে যান। তবে আগুনের সূত্রপাতের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

গৌরনদী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা বলেন, বাসটি যাত্রী নিয়ে বরিশালের দিকে যাচ্ছিল। পথে বাসটির পেছনে থাকা ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হয়। যা কিছু সময়ের মধ্যে গোটা বাসে ছড়িয়ে পড়ে।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে।

রাত ১টা ২০ মিনিটে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনার কারণ খতিয়ে দেখা হবে।

এ বিষয়ে গ্রীন লাইন পরিবহনের বরিশালে দায়িত্বে থাকা কারো বক্তব্য পাওয়া যায়নি।

—-ইউএনবি