September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 8th, 2024, 8:27 pm

বসনিয়ার সাথে বড় ব্যবধানে জয় পেলো নেদারল্যান্ড

অনলাইন ডেস্ক :

উয়েফা নেশনস লিগে ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে বড় জয় পেয়েছে নেদারল্যান্ডস। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনাকে ৫-২ গোলে হারিয়েছে ডাচরা। গত শনিবার রাতে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম গোল করেন নেদারল্যান্ডসের জশুয়া জির্কজি। হোমম্যাচে এদিন মাত্র ১৩ মিনিটে জির্কজির গোলে লিড নেয় নেদারল্যান্ডস। ইউরো চ্যাম্পিয়নশিপে নেদারল্যান্ডস দলে অভিষেক হয়েছিল জির্কজির। তবে ওই টুর্নামেন্টে গোল পাননি ২৩ বছর বয়সী ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড। গ্রুপ-এ৩ এর খেলায় ১৪ মিনিট পর লিড খুঁইয়ে ফেলে নেদারল্যান্ডস।

২৭ মিনিটে বসনিয়া-হার্জেগোভিনার হয়ে সমতাসূচক গোলটি করেন এরমেনডিন ডেমিরোভিক। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফের লিড নেয় নেদারল্যান্ডস। ৪৫+২ মিনিটে গোল করেন তিজানি রেইন্ডার্স। বিরতি থেকে এসে ৫৬ মিনিটে গোল করে ব্যবধান ৩-১ করেন নেদারল্যান্ডসের কোডি গাকফো। ৭৩ মিনিটে ব্যবধান কমান বসনিয়ার অভিজ্ঞ তারকা এডিন জিকো।

বসনিয়ার হয়ে ১৩৬ ম্যাচে ৬৬তম গোল করলেন তিনি। জিকোর গোলে ব্যবধানে ৩-২ করে কিছুটা আশা দেখে অতিথি দল। কিন্তু বসনিয়া-হার্জেগোভিনার সেই আশাকে পর মুহূর্তেই গুড়েবালিতে পরিণত করেন ওউট ওয়েগহর্স্ট ও জাভি সিমনস। ৮৮ মিনিটে গোল করেন নেদারল্যান্ডসের ওয়েগহর্স্ট। ৯২ মিনিটে আরও একটি গোল করে ব্যবধান ৫-২ করেন সিমনস। সর্বশেষ ইউরোর সেমিফাইনাল থেকে বিদায়ের পর এই প্রথম মাঠে নামলো নেদারল্যান্ডস। দলকে নতুন করে সাজিয়ে ২০২৬ বিশ্বকাপের দিকে চোখ রাখছেন কোচ রোনাল্ড কোম্যান।