September 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 22nd, 2023, 8:10 pm

বসুন্ধরা কিংসের খেলা নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক :

আগামী মঙ্গলবার ওড়িশায় মোহনবাগানের বিপক্ষে এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচ বসুন্ধরা কিংসের। কিন্তু গত শনিবার পর্যন্ত তাঁরা ভারতের ভিসা পাননি। এএফসির নিয়ম অনুযায়ী, ম্যাচের অন্তত দু’দিন আগে ভেন্যুতে হাজির থাকতে হবে। কিন্তু কিংসের ভারতে যাওয়া নিয়েই শঙ্কা। এখনো পর্যন্ত ভিসা মেলেনি। ভিসা পেলেও সকালের সবগুলো টিকিট বাতিল করে এতগুলো টিকিট দিনের মধ্যেই আবার পাওয়া যাবে কিনা, তা নিয়ে এখন পুরোপুরিই অনিশ্চয়তা। পুরো বিষয়টিই এর গত শনিবার এএফসির কম্পিটিশনস কমিটি বরাবর চিঠি দিয়ে জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে। কিংস এই ভিসা পাওয়ার প্রক্রিয়া শুরু করেছে সেই আগস্ট মাস থেকে।

শুরুতে ভারতীয় ফুটবল ফেডারেশন ‘সিঙ্গেল এন্ট্রি’ আমন্ত্রণ পাঠায়। কিন্তু ওড়িশায় যেহেতু দুটি ম্যাচ কিংসের। তাই তারা ‘ডাবল এন্ট্রি’। সেটি আসতে সময় লেগে যায়। পরে ভিসা প্রক্রিয়া শুরু করলেও ভারতীয় দূতাবাস সময়মতো সেই ভিসার ব্যবস্থা করেনি। ফলে কিংসে এএফসি কাপে খেলাই এখন অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। মালদ্বীপে মাজিয়া এফসির কাছে প্রথম ম্যাচ হারা বসুন্ধরা কিংস ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় ভারতের ওড়িশা এফসিকে হারিয়ে। মোহনবাগানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচেও ইতিবাচক কিছুর আশা করছেন কোচ অস্কার ব্রুজোন, ‘আমাদের পরের দুই ম্যাচ মোহনবাগানের বিপক্ষে।

এই দুই ম্যাচ থেকে যদি ৪ পয়েন্ট পাই এবং বাকি দুই ম্যাচ যদি জিততে পারি, তাহলে গ্রুপসেরা হওয়ার খুব ভালো সুযোগ দেখছি। যে কারণে ওদের মাঠ থেকে আমরা ইতিবাচক কিছু নিয়ে ফিরতে চাচ্ছি। সত্যি বলতে, আমরা খুব ভালো অবস্থায় আছি এবং মাঠে এটা বাস্তবায়ন করতে চাই।’ এর মানে অ্যাওয়ে ম্যাচ থেকে অন্তত ১ পয়েন্ট নিয়ে ফিরতে চাচ্ছেন স্প্যানিশ এই কোচ। আর ঘরের মাঠে ফিরতি লেগকে টার্গেট করেছেন তিনি। ৭ নভেম্বর কিংস অ্যারেনায় অনুষ্ঠেয় ওই ম্যাচে জয়ের ছকই আঁকছেন ব্রুজোন। প্রথম লেগের এই ম্যাচটি হওয়ার কথা ছিল কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে। কিন্তু পূজার কারণে ভেন্যু সরিয়ে নেওয়া হয়েছে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।

এতে নিজেদের চেনা মাঠে খেলতে পারছে না মোহনবাগান। কিন্তু শুরুর দুই ম্যাচ জিতে দারুণ ছন্দে আছে দলটি। এ ছাড়া ইন্ডিয়ান সুপার লিগেও (আইএসএল) আছে অপরাজিত। তিন ম্যাচের সব জিতে পয়েন্ট তালিকার শীর্ষে কলকাতার জায়ান্টরা। দলে যোগ হওয়া বিশ্বকাপার জ্যাসন কামিন্স আছেন গোলের মধ্যে। ১১ ম্যাচে করেছেন আট গোল। এ ছাড়া হুগো বুমো, আরমান্দো সাদিকু, পেত্রাতোসদের সঙ্গে স্থানীয় সাহাল আবদুল সামাদ, লিস্টন কোলাসোরা মোহনবাগানের আক্রমণভাগকে দিয়েছে ভয়ংকর রূপ। কিন্তু মোহনবাগান-কিংসের এই দারুণ লড়াই মাঠে গড়ানো নিয়েই অনিশ্চয়তা।