October 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 6th, 2023, 10:26 am

বাঁচতে চান জুড়ীর ক্যান্সারাক্রান্ত সাংবাদিক রওশন

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও সাংবাদিক মাহবুব আলম রওশন দীর্ঘদিন থেকে গলায় ক্যান্সার রোগে ভোগছেন। তিনি দৈনিক ডেসটিনি ও দৈনিক সন্ধ্যাবাণী সহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। এছাড়া তিনি জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন রওশন। জানা গেছে, মাহবুব আলম রওশনের গলায় প্রথমে টিউমার ধরা পড়ে। পরে ঢাকায় গিয়ে টিউমার অপারেশন করা হয়।

একপর্যায়ে গলায় ক্যান্সার ধরা পড়লে সিলেটে গিয়ে ৫টি কেমো থেরাপি দেয়া হয়। সিলেট ও ঢাকায় অপারেশন এবং কেমো থেরাপিসহ ক্যান্সারের চিকিৎসা চালাতে গিয়ে তাকে শেষ সম্বল বাড়ি বিক্রি করতে হয়। বর্তমানে ফুলতলা ইউনিয়নের পাশে মাসিক তিন হাজার টাকা ভাড়া বাসায় এখন বসবাস করছেন। চিকিৎসক জানিয়েছেন, সুস্থ হতে হলে এখন তাকে ৩৩টি রেডিও থেরাপি দিতে হবে। কিন্তু বর্তমানে নিঃস্ব হয়ে পড়ায় ৫ মেয়ে ও ১ ছেলে সন্তানের জনক মাহবুব আলম রওশন চিকিৎসা চালিয়ে যেতে পারছেন না। রওশনের স্ত্রী আফিয়া বেগম জানান, তাদের পরিবারে ৫ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে।

এক বিয়ের বিয়ে দিলেও বাকি ৪ মেয়েদের মধ্যে সাহেনা আক্তার কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা কলেজে অনার্সে, ফাহিমা আক্তার ফুলতলা শাহ নিমাত্রা কলেজে একাদশে, তাহমিনা আক্তার ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে, ছেলে আহমদ শাহরিয়ার একই প্রতিষ্ঠানে অষ্টম শ্রেণীতে ও ছোট মেয়ে ফুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে পড়ছেন। একদিকে স্বামীর চিকিৎসা অন্যদিকে ছেলে-মেয়েদের পড়ালেখার খরচ মেটাতে হিমশিম খাচ্ছি। তাই আমার স্বামীর চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে আকুল আবেদন জানাচ্ছি।

মাহবুব আলম রওশন জানান, ৩৩টি রেডিও থেরাপি দিতে বুধবার সিলেট নর্থ ইস্ট হাসপাতালে তিনি ভর্তি হবেন। মুখ দিয়ে এখন ঠিকমত কথা বলতে পারছেন না গলায় সমস্যা থাকার কারণে। তিনি সুস্থ হয়ে আবারো স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য সকলের কাছে দোয়া ও আর্থিক সহযোগিতা কামনা করেছেন।
সাহায্য পাঠানো জন্য যোগাযোগ-সঞ্চয়ী ব্যাংক হিসাব নং- ৫১৪১ অগ্রণী ব্যাংক লিমিটেড, ফুলতলা বাজার শাখা, উপজেলা-জুড়ী, জেলা-মৌলভীবাজার। বিকাশ নম্বর- ০১৭০৮-০৩৩৫৫৫ (পার্সোনাল)।