September 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 15th, 2024, 7:51 pm

বাংলাদেশের মেয়েদের নজর সেমিফাইনালে

অনলাইন ডেস্ক :

ঘরের মাটিতে সবশেষ দুই সিরিজের ৮টি টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে বাংলাদেশ। সেই স্মৃতি পেছনে ফেলে লাল-সবুজের প্রতিনিধিরা প্রস্তুত হচ্ছেন এশিয়া কাপের জন্য। আগামী ১৯ থেকে ২৮ জুলাই পর্যন্ত এশিয়ানদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে থাকবে বাংলাদেশও। শ্রীলঙ্কায় বসতে চলা এই টুর্নামেন্টের সেমিফাইনালে চোখ রেখেছেন টাইগ্রেসরা। মঙ্গলবার এশিয়া কাপে অংশ নেওয়ার জন্য দেশ ছাড়বেন বাংলাদেশের ক্রিকেটাররা। গত রোববার দলের অবস্থান ও বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন লেগ স্পিনার রাবেয়া খান।

বাংলাদেশের এই ক্রিকেটার বলেছেন, ‘যেহেতু আমাদের গ্রুপে শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড আছে সেহেতু প্রথম ম্যাচটা (শ্রীলঙ্কার বিপক্ষে) খুব গুরুত্বপূর্ণ আমাদের জন্য। আমরা আপাতত সেমিফাইনাল টার্গেট করছি, ফাইনাল ম্যাচটি এরপরে দেখতে চাই।’ গত দুই সিরিজ নিয়ে রাবেয়া বলেছেন, ‘এখানকার উইকেট আর ওখানকার উইকেটে অনেক পার্থক্য আছে। যদিও এশিয়ার মধ্যে, তারপরও পার্থক্য আছে। আমাদের কোচ ব্যাটারদের নিয়ে অনেক কাজ করেছেন।

সুতরাং আশা করছি ভালো কিছু হবে।’ এশিয়া কাপে পা দেওয়ার আগে বাংলাদেশ ভুলে যাওয়ার মতো দুটি সিরিজ খেলেছে। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষের সেই সিরিজে কেবল ব্যাটিং ব্যর্থতা ছিল হতাশার মূল কারণ। তবে সেসব ভুলে ২০১৮ সালের মতো এবারও সাফল্যের জন্য মুখিয়ে আছেন টাইগ্রেসরা। গত রোববার গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্রিকেটার রাবেয়া খান বলেছেন, ‘সে সময় থেকে পার্থক্য বলতে তেমন কোনো কিছু না। দলটা একই ধরা যায়। কিছু খেলোয়াড় পরিবর্তন হয়েছে। খুব বড় ধরনের পরিবর্তন হয়নি।’