April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 17th, 2023, 8:36 pm

বাংলাদেশে গণতন্ত্র টিকিয়ে রাখতে দেশি-বিদেশি অপশক্তিকে প্রতিহত করুন: রাষ্ট্রপতি সাহাবুদ্দিন

ছবি: পি আই ডি

গণতন্ত্র ও উন্নয়নের পথে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী দেশ-বিদেশের অপশক্তিকে প্রতিহত করার জন্য দেশের প্রতিটি নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

দেশের রাষ্ট্রপ্রধান হিসেবে প্রথমবারের মতো তার নিজ জেলা পাবনায় চারদিনের সফরের তৃতীয় দিনে বুধবার সকালে ‘পাবনা ডায়াবেটিক অ্যাসোসিয়েশন’ পরিদর্শন শেষে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

চলতি বছরের শেষ বা জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে সব ধরনের ষড়যন্ত্র ও নৈরাজ্যকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বানও জানান তিনি।

জনগণই সকল ক্ষমতার উৎস উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘বাংলাদেশের অগ্রগতির পথে বাধা সৃষ্টিকারী সকল অপশক্তিকে আমরা প্রতিহত করব এবং তাদের মাথা উঁচু করার কোনো সুযোগ দেবো না।’

তবেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে উচ্চ প্রত্যাশা নিয়ে অর্জিত স্বাধীনতা অর্জিত বাংলাদেশ গড়তে কোনো বাধা থাকবে না, বলেন এই মুক্তিযোদ্ধা।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আইন অনুযায়ী একটি স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে।

রাষ্ট্রপতি বলেন, ‘বর্তমানে অনির্বাচিত সরকারের অধীনে কোনো নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচন হবে।’

রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলকে আলোচনা ও সমঝোতার মাধ্যমে নিজেদের দ্বন্দ্ব নিরসনে নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানান।

সাহাবুদ্দিন বলেন, ‘বাংলাদেশ আজ উন্নয়নের শিখরে রয়েছে। সরকার তার ভাবমূর্তি উজ্জ্বল করেছে এবং জনগণের অবস্থার উন্নতি করেছে বলে বাংলাদেশ আজ গর্বিতভাবে জাতিসত্তায় মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলমান গণতান্ত্রিক উন্নয়ন ও গণতন্ত্র বজায় রাখতে হবে।

এর আগে স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ও সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা বেবি ইসলাম ডায়াবেটিক সোসাইটিতে পৌঁছালে রাষ্ট্রপতিকে ফুল দিয়ে স্বাগত জানান।

এছাড়া তিনি পাবনা স্বাস্থ্যসেবা হাসপাতালের আওতাধীন ডায়াবেটিক সমিতির কার্যালয় পরিদর্শন করেন এবং সেখানে কর্মকর্তা ও চিকিৎসকদের সঙ্গে কুশল বিনিময় করেন।

—-ইউএনবি