September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 19th, 2024, 7:39 pm

বাংলাদেশে বিশ্বকাপ খেলতে চান না অস্ট্রেলিয়ার অধিনায়ক

অনলাইন ডেস্ক :

শেখ হাসিনা সরকার পতনের পর থেকেই শঙ্কাটা তৈরি হয় মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি বাংলাদেশে! তবে নতুন অন্তর্বর্তীকালীন সরকার আশ্বস্ত করেছে যে বাংলাদেশে আইসিসির টুর্নামেন্টটি হবে। চূড়ান্ত সিদ্ধান্তের জন্য তাই আইসিসির কাছে সময়ও চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চূড়ান্ত সিদ্ধান্তের আগে অবশ্য ভিন্ন কিছু জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। বাংলাদেশের উদ্ভূত পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন করাটা ঠিক হবে না বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশে বিশ্বকাপ খেলতে চান না বলে অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেছেন, ‘এ মুহূর্তে সেখানে (বাংলাদেশে) একটা ক্রিকেট ইভেন্ট চলা এবং তাদের পুঁজি নিয়ে অন্য জায়গায় (বিশ্বকাপে) ব্যবহার আমার কাছে কঠিন মনে হচ্ছে। যারা মারা যাচ্ছেন তাদের সহায়তা করা এখন সবার প্রয়োজন। একজন মানুষ হিসেবে এ মুহূর্তে সেখানে খেলাটা আমার ঠিক বোধগম্য হচ্ছে না। আমার ধারণা, এটি হয়তো ভুল একটা কাজ হবে। তবে সিদ্ধান্তটা আইসিসির ওপর ছেড়ে দেব।’ আইসিসি সঠিক সিদ্ধান্তই নেবে বলে জানিয়েছেন হিলি।

উইকেটরক্ষক ব্যাটার বলেছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আমরা কথা বলেছি। আইসিসির সঙ্গে তারা এ নিয়ে কাজও করছে। সবার জন্য সঠিক সিদ্ধান্ত নেবে, এমন বিশ্বাস তাদের ওপর আমাদের আছে।’ এর আগে জানা যায় বিশ্বকাপ আয়োজন করার বিষয়ে বিকল্প ভেন্যুর চিন্তা করছে আইসিসি। এই তালিকায় নাম আছে ভারত, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতের। ভারত অবশ্য ইতোমধ্যে জানিয়েছে বিশ্বকাপ আয়োজন করতে চায় না তারা। অস্ট্রেলিয়াও আগ্রহী নয় বলে জানা গেছে। শেষ পর্যন্ত যদি বাংলাদেশ থেকে বিশ্বকাপ অন্যত্রে সরানো হয় তাহলে জিম্বাবুয়ে বা সংযুক্ত আরব আমিরাতে হতে পারে। কিছুদিন আগে বিশ্বকাপ আয়োজন করতে আগ্রহ প্রকাশ করে জিম্বাবুয়ে।