September 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 9th, 2024, 8:00 pm

বাংলাদেশ খেলবে বিশ্বকাপ ভেন্যুতে

অনলাইন ডেস্ক :

ফুটবল বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশের গ্রুপ পর্বের শেষ ম্যাচ আগামী ১১ জুন। লেবাননের বিপক্ষে মুখোমখি হবে লাল-সবুজের জার্সিধারীরা। ম্যাচটি অনুষ্ঠিত হবে নিরপেক্ষ ভেন্যু কাতারে। এই ম্যাচটি প্রথমে আল সাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এক সপ্তাহ আগে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন ম্যাচের ভেন্যু পরিবর্তন করে খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে স্থানান্তর করেছে।

২০২২ সালের কাতার বিশ্বকাপের অন্যতম ভেন্যু ছিল খলিফা আন্তর্জাতিক স্টেডিয়াম। গ্রুপ পর্বের ছয়টি, দ্বিতীয় রাউন্ডের একটি ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচসহ মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল এই স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে মাস দুয়েক আগে যুব এশিয়া কাপেরও ভেন্যু ছিল। ভেন্যুর কম্পিটিশন অফিসারের দায়িত্ব পেয়েছিলেন বাফুফের কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারী। বিশ্বকাপ না খেলেও বিশ্বকাপের ভেন্যুতে বাংলাদেশ ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে, যা বিশেষ এক ঘটনাই।

তবে ভেন্যু পরিবর্তন হলেও ম্যাচের সময় অবশ্য পরিবর্তন হয়নি। কাতারের স্থানীয় সময় সন্ধ্যা ৭টা, বাংলাদেশ সময় রাত ১০টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। ম্যাটটি খেলার উদ্দেশ্যে বাংলাদেশ দল গত শুক্রবার মধ্যরাতে কাতারের রাজধানী দোহায় পৌঁছে। গত শনিবার বিকেলে অনুশীলন করেছে তারা। জুন মাসে কাতারে বেশ গরম। সন্ধ্যার পরেও পঁয়ত্রিশের কাছাকাছি তাপমাত্রা থাকে। বাংলাদেশের ফুটবলাররা খানিকটা চিন্তায় রয়েছেন এই আবহাওয়া নিয়ে।