March 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 1st, 2023, 8:49 pm

বাংলাদেশ সফরের আগে দুঃসংবাদ পেল আফগানিস্তান

অনলাইন ডেস্ক :

চলতি মাসের ১০ তারিখেই পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। এই সফরের আগে তারা পেল দুঃসংবাদ। আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা রশিদ খান ইনজুরিতে আক্রান্ত হয়েছেন। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে পাবে না আফগান দল। তৃতীয় ম্যাচেও তার খেলা নিয়ে শঙ্কা আছে। এক বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, রশিদ খান পিঠের নিচের অংশের ইনজুরিতে আক্রান্ত হয়েছেন এ কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে তিনি খেলতে পারবেন না। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

তৃতীয় ওয়ানডেতে রশিদকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। তবে শঙ্কা কিছুটা থাকছেই। এবারের আইপিএলে ১৪ ম্যাচে ২৭ উইকেট নেন রশিদ খান, যৌথভাবে যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ। ব্যাটিংটাও দারুণ করেছেন। তার দল গুজরাট হয়েছে রানার্সআপ। আজ শুক্রবার ২ জুন শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

পরের দুই ম্যাচ ৪ এবং ৭ জুন। তিনটি ম্যাচই হবে হাম্বানটোটায়। এই সিরিজ দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ প্রস্তুতির শুরু হবে। আর সরাসরি বিশ্বকাপে কোয়ালিফাই করতে না পারা শ্রীলঙ্কা প্রস্তুতি নেবে বাছাইপর্বের। শ্রীলঙ্কার বিপক্ষ এই সিরিজ শেষ করে বাংলাদেশে আসবে আফগান দল। সফরের প্রথম ভাগে আগামী ১৪ জুন থেকে মিরপুর শেরেবাংলায় শুরু হবে একমাত্র টেস্টে ম্যাচ।