May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 7th, 2024, 8:01 pm

বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেপ্তার

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।রবিবার বান্দরবান সদর উপজেলার সুলকের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বান্দরবান জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১৫ এর অধিনায়ক কর্নেল সাজ্জাদ এ তথ্য জানান।

র‌্যাব জানায়, এই অভিযান কেএনএফের কার্যক্রম মোকাবিলায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। কেএনএফ প্রধান নাথান বমের সঙ্গে যুক্ত হয়ে একটি সাংস্কৃতিক সংগঠনের নাম করে সংগঠনটি গড়ে তুলেছিলেন রোয়াল লিন বম ও চেওসিম বম।

এর আগে অস্ত্রসহ দুই সন্দেহভাজন কেএনএফ সদস্যকে গ্রেপ্তার করা হয় বলে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের বিবৃতিতে জানানো হয়।

শনিবার রুমা ও থানচি উপজেলায় শতাধিক সদস্য অভিযান চালায়। বান্দরবানে সন্ত্রাসবিরোধী বৃহত্তর উদ্যোগের অংশ হিসেবে র‌্যাব এই অভিযান চালায়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন এই অভিযান শুরুর বিষয়ে গণমাধ্যমকে জানান। সংবাদ সম্মেলনে সোনালী ব্যাংকের রুমা শাখার অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে সফলভাবে উদ্ধারের পর থানচি উপজেলায় সম্প্রতি ব্যাংক ডাকাতিসহ কেএনএফ এর অপরাধমূলক কর্মকাণ্ডের ভয়াবহতা তুলে ধরা হয়।

এসব ঘটনায় ক্ষতিগ্রস্ত উপজেলাগুলোতে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, নিরাপত্তা বাহিনী ও প্রশাসনের প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এসব কর্মকাণ্ডের পরিপ্রেক্ষিতে রুমা ও থানচি থানায় আটটি মামলা দায়ের করা হয়েছে।

——ইউএনবি