September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 29th, 2023, 7:57 pm

বালাম ভাইয়ের সঙ্গে আমার আরো গান আসছে: কোনাল

অনলাইন ডেস্ক :

স্টুডিওর বাইরে কনসার্টেও বালাম-কোনালের ব্যস্ততা বাড়বে। থার্টিফার্স্ট উপলক্ষে বগুড়ায় প্রথমবার স্টেজ শো করবেন তাঁরা। কোনাল বলেন, ‘বালাম ভাইয়ের সঙ্গে এটাই হবে আমার প্রথম কনসার্ট। শ্রোতারা প্রথমবার আমাদের একসঙ্গে মঞ্চে পাবেন। দুই সপ্তাহেরও বেশি সময় ধরে অসুস্থ ছিলেন কণ্ঠশিল্পী সোমনুর মনির কোনাল। ঠান্ডা, জ্বর ও কাশির কারণে নতুন গানে কণ্ঠ দিতে পারেননি। এরইমধ্যে প্রায় এক ডজনের মতো গান জমে গেছে, সবই দ্রুত গাইতে হবে। এখনো পুরোপুরি সুস্থ হননি, তবু মঙ্গলবার (২৮ নভেম্বর) থেকে গানে কণ্ঠ দেওয়া শুরু করেন।

কোনাল বলেন, “আমার জন্য অনেক নির্মাতা, প্রযোজক ও সংগীত পরিচালক অপেক্ষা করে আছেন। আমি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। প্রথম গানটি সানী সানোয়ার ভাইয়ের ‘এশা মার্ডার-কর্মফল’ ছবির। সুর ও সংগীত করেছেন ইমরান মাহমুদুল। এরপর কয়েকটি নাটকের গানেও কণ্ঠ দেব। আসিফ ইকবাল ভাইয়ের লেখা একটা দারুণ গান আছে আমার কাছে। অডিওর জন্যই গানটি করছি। মোটামুটি এক সপ্তাহ টানা রেকর্ডিংয়ের ওপর থাকতে হবে।” সংগীতশিল্পী বালামের সঙ্গে কোনালের গাওয়া ‘প্রিয়তমা’ ছবির টাইটেল গান ‘ও প্রিয়তমা’ এখনো জনপ্রিয়তার শীর্ষে।

এই গানের পর বালাম-কোনাল জুটির চাহিদা এখন তুঙ্গে। আবার কবে দুজনকে একসঙ্গে পাওয়া যাবে, তা নিয়ে ভক্তদের বেশ আগ্রহ। কোনাল জানালেন, শিগগিরই সেই ব্যবস্থা হচ্ছে। এরই মধ্যে নতুন সংগীত করে রেখেছেন বালাম। সাবেক ‘ওয়ারফেজ’ গায়ক-গিটারিস্টের মায়ের অসুস্থতার কারণে এতদিন গানগুলো রেকর্ড করা হয়ে ওঠেনি। কোনাল বলেন, ‘বালাম ভাইয়ের সঙ্গে আমার অনেক কাজের পরিকল্পনা আছে। বিশেষ করে ফিল্মের বাইরে অডিওতেও শ্রোতারা বেশ কয়েকটি গান পাবে। এই মুহূর্তে বালাম ভাইয়ের আম্মা অসুস্থ।

আশা করছি, আন্টি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। ডিসেম্বরে হয়তো গানগুলোতে কণ্ঠ দিতে পারব।’ স্টুডিওর বাইরে কনসার্টেও বালাম-কোনালের ব্যস্ততা বাড়বে। থার্টিফার্স্ট উপলক্ষে বগুড়ায় প্রথমবার স্টেজ শো করবেন তাঁরা। কোনাল বলেন, ‘বালাম ভাইয়ের সঙ্গে এটাই হবে আমার প্রথম কনসার্ট। শ্রোতারা প্রথম আমাদের একসঙ্গে মঞ্চে পাবে। এটা ভাবতেই সুন্দর লাগছে।’ তবে থার্টিফার্স্টের কনসার্ট নিয়ে কিছুটা শঙ্কায়ও আছেন কোনাল।

রাজনীতির কী অবস্থা হয় তখন, সেটা ভেবেই শঙ্কা। যদি কনসার্ট স্থগিত হয়ে যায়! তবে নতুন বছরে দেশের বাইরে একের পর এক স্টেজ শোতে অংশ নেবেন দুজন। সেটার প্রস্তুতি নিতে শুরু করেছেন তাঁরা। কোনাল বলেন, ‘এরই মধ্যে আমেরিকা, কানাডা, দুবাইসহ মধ্যপ্রাচ্যের আরো কয়েকটি দেশে শো চূড়ান্ত হয়েছে। হাতে আছে আরো কিছু দেশে শো করার প্রস্তাব। আশা করছি, আগামী বছর আমি ও বালাম ভাই একসঙ্গে শুধু দেশে নয়, দেশের বাইরেও অনেক স্টেজ শো করব।’