May 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 12th, 2023, 2:13 pm

বিএনপির কর্মসূচিতে হামলা: নাটোরে আ.লীগ ও যুবলীগ নেতাদের বিরুদ্ধে অভিযোগ

নাটোরে বিএনপির কর্মসূচিতে হামলার অভিযোগ এনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের নেতাসহ ২৭৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার বিকালে নাটোর সদর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সবুর মাহমুদ বাদী হয়ে নাটোর সদর আমলী আদালতে অভিযোগটি দায়ের করেন।

বিচারক রওশন আলম অভিযোগটি এফআইআর হিসেবে লিপিবদ্ধ করে আগামী ১৬ এপ্রিল আদালতকে অবহিত করতে নাটোর সদর থানাকে নির্দেশ দিয়েছেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী এড. আব্দুল কাদের।

মামলায় গত ৩১ মার্চ ও ১ এপ্রিল কেন্দ্র ঘোষিত বিএনপির অবস্থান কর্মসূচির মঞ্চ ভাঙচুর, অগ্নিসংযোগ, দলীয় কার্যালয়ের সামনের কর্মসূচিতে হামলা, মারপিট এবং নেতাকর্মীদের আহত করার পৃথক দুটি অভিযোগ আনা হয়েছে।

এতে নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোর্ত্তুজা আলী বাবলু, পৌর আওয়ামী লীগের সভাপতি মোস্তাক আলী মুকুল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আড়াইশ’ জনকে অভিযুক্ত করা হয়।

তবে এ ধরনের আদেশ এখনও পাননি বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ।

আদেশ পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

এদিকে মামলার প্রেক্ষিতে প্রধান অভিযুক্ত জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ মোত্তুজা আলী বাবলু জানান, তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনগতভাবেই বিষয়টি মোকাবিলা করা হবে।

—-ইউএনবি