March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 16th, 2021, 7:53 pm

বিএনপির চার নেতা কারাগারে

ছবি: সংগৃহীত

সরকারি কাজে বাঁধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে পৃথক দুটি মামলায় জেলা বিএনপির চার নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে নওগাঁর ১ নং আমলী আদালতে হাজির হয়ে আসামিরা জামিনের আবেদন করেন। বিচারক তাজুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো নেতারা হলেন, জেলা বিএনপির সদস্য মোফাখারুল ইসলাম (তারা), জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ, সাধারণ সম্পাদক খায়রুল আলম গোল্ডেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামীম আহম্মেদ।
এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক মো. হাফিজুর রহমান মাস্টার বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানানো হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পক্ষ থেকে।

উল্লেখ্য, গত ৩০ মার্চ নওগাঁ সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে সরকারি কাজে বাঁধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে পৃথক দুই মামলায় এই চার বিএনপি নেতাসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

—-ইউএনবি