May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 9th, 2023, 4:44 pm

বিএনপির নেতাকর্মী ও পেশাজীবিদের গণ গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জিয়া পরিষদ, বাকৃবি

বিএনপির নেতাকর্মী ও পেশাজীবিদের গণ গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন জিয়া পরিষদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ময়মনসিংহেরসভাপতি প্রফেসর ড. মোঃ আব্দুল কুদ্দুছ ও সাধারন সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ সামছুল আলম ভূঁঞা, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮শে অক্টোবর ২০২৩ মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা এবং গণতন্ত্র ফিরিয়ে আনার লক্ষ্যে বরাবরের মতো মহাসমাবেশের আয়োজন করে বিএনপি। পূর্ব পরিকল্পনা মোতাবেক সরকার অনুগত অতি উৎসাহী পুলিশ বিনা উস্কানীতে উপস্থিত নিরীহ জনতার উপর টিয়ার শেল, রাবার বুলেট, গুলি, জল-কামান ও সাউন্ড গ্রেনেড ব্যবহার করে মহাসমাবেশ ভুন্ডল করে দেয়। মুহুর্তের মধ্যে বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করে যা গণতান্ত্রিক মত প্রকাশ ও কর্মকান্ডের পরিপন্থী এবং ন্যাক্কারজনক।

বিষয়টিকে কেন্দ্র করে সম্পূর্ণ অন্যায়ভাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যবৃন্দ এবং সকল স্তরের নেতাকর্মীদের গণ গ্রেফতার, বাড়ী-ঘরে হামলা, গায়েবী মামলা, পরিবারের সদস্যদের উপর অবর্ননীয় নির্যাতন করা হচ্ছে। হীন কর্মকান্ডের মাধ্যমে যৌক্তিক ও জনসম্পৃক্ত আন্দোলনকে দমন ও ভিন্নখাতে নেয়ার তীব্র নিন্দা জানাচ্ছি।

বর্তমান শাষকগোষ্ঠী বিএনপি নেতাকর্মীর মনোবল ভেঙ্গে দিতে এবং জনগণের মাঝে আতঙ্ক ছড়িয়ে দিতে গণগ্রেফতারসহ নানা কুটকৌশল অবলম্বন করছে। তাই অবিলম্বে মামলা, হামলা, গণগ্রেফতার; নির্যাতনসহ সন্ত্রাসী কার্যক্রম পরিহার করে বিএনপির চেয়ারপারসন গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া, মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মন্ডলী, কৃষিবিদ মোঃ শামীমুর রহমান শামীমসহ সকল স্তরের নেতাকর্মী এবং পেশাজীবি নেতৃবৃন্দকে মুক্তি প্রদান করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জোড় দাবী জানাচ্ছি।

—– প্রেস বিজ্ঞপ্তি