May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 22nd, 2023, 7:49 pm

বিজয় সেতুপতির সঙ্গে এক ফ্রেমে জয়া

অনলাইন ডেস্ক :

দুই বাংলার শোবিজে সমান জনপ্রিয় মুখ জয়া আহসান। আজই বলিউডে পা রাখবেন বাংলাদেশি ‘গেরিলা’ অভিনেত্রী। জয়া অভিনীত প্রথম হিন্দি ছবি ‘কড়ক সিং’-এর প্রিমিয়ার হয় বুধবার (২২ নভেম্বর), গোয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব ইন্ডিয়ায়। প্রদর্শনীর আগে ছবির অভিনয়শিল্পীরা হাঁটবেন উৎসবের লালগালিচায়। গেল সোমবার নামি এই উৎসবের ৫৪তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানেও হাজির হয়েছিলেন জয়া। সঙ্গে ছিলেন ‘কড়ক সিং’ পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী, সহশিল্পী পঙ্কজ ত্রিপাঠি ও সানজানা সাংঘিরা।

উদ্বোধনী অনুষ্ঠানের কয়েকটি ভিডিওতে জয়া আহসানের সঙ্গে একই সারিতে দেখা গেছে বলিউডের প্রভাবশালী প্রযোজক-পরিচালক-পরিবেশক করণ জোহর, অভিনেতা শহিদ কাপুর, গায়িকা শ্রেয়া ঘোষালকে। তবে সেদিন জয়া আলাদা করে ছবি তুলেছেন দক্ষিণ ভারতের তারকা অভিনেতা বিজয় সেতুপতির সঙ্গে। তামিল সুপারস্টার বিজয়ও হাজির ছিলেন গোয়া উৎসবের উদ্বোধনীতে। শুধু তামিলই নয়, দক্ষিণ ভারতে তেলুগু, মালয়ালাম, কন্নড় ছবিতেও তাঁর ব্যাপক জনপ্রিয়তা। শাহরুখ খানের সঙ্গে প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’ করে তাঁর অভিনয় প্রতিভার জানান দিয়েছেন সর্বভারতীয় দর্শকের কাছেও। তারও আগে করেছেন হিন্দি ওয়েব সিরিজ ‘ফারজি’।

সর্বভারতীয় এই তারকার সঙ্গে তোলা ছবি ফেসবুকে শেয়ার করে জয়া লিখেছেন, ‘বিজয় সেতুপতি স্যারের সঙ্গে। আইএফএফআই মোমেন্ট।’ দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রীর সঙ্গে দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতার সৌহার্দ্যপূর্ণ এই ছবি দেখে মুগ্ধ হয়েছেন বাংলার অনেকেই। গোয়া উৎসবের উদ্বোধনী দিনে প্রকাশ করা হয় ‘কড়ক সিং’-এর ট্রেলার। পুরো ট্রেলারেই পঙ্কজ ত্রিপাঠির দুর্দান্ত অভিনয় এবং প্রথমবার জয়ার মুখে শোনা গেল হিন্দি সংলাপ। ট্রেলারটি দারুণ পছন্দ করেছে দর্শক। উৎসবের পর এ বছরই জি-ফাইভে মুক্তি পাবে ছবিটি।

তবে এখনো মুক্তির তারিখ ঘোষণা করা হয়নি। ‘পিঙ্ক’ খ্যাত পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী ও বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে কাজ করতে পেরে ভীষণ উচ্ছ্বসিত ‘দেবী’ অভিনেত্রী। বলেন, ‘অনিরুদ্ধ রায়চৌধুরীর ছবিতে অভিনয়ের ইচ্ছে অনেক দিনের। প্রথম যখন তার ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলাম, সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। নিজের প্রথম হিন্দি ছবিতেই যখন পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে অভিনয়ের সুযোগ মেলে, এর চেয়ে আনন্দের আর কী হতে পারে!’ গোয়া উৎসবে [২০-২৮ নভেম্বর] বাংলাদেশের এই অভিনয়শিল্পীর চারটি চলচ্চিত্র প্রদর্শিত হবে এবার। শুধু ‘কড়ক সিং’ই নয়, প্রদর্শিত হবে মুর্তাজা অতাশজমজমের ইরানি ছবি ‘ফেরেশতে’, সুমন মুখোপাধ্যায়ের ‘পুতুলনাচের ইতিকথা’ ও কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিনী’। গোয়া উৎসবে একেবারেই অপরিচিত মুখ নন জয়া আহসান। গত আসরেও বাংলাদেশের আকরাম খানের ‘নকশিকাঁথার জমিন’ দারুণ প্রশংসিত হয়েছিল সেখানে। আলাদা করে প্রশংসিত হয়েছিলেন এই ছবির অভিনেত্রী জয়া আহসান।