April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 10th, 2023, 7:28 pm

বিদ্যালয়ের পিকনিক বাস দুর্ঘটনায় নিহত ২, আহত ৪০

যশোরের বাঘারপাড়া উপজেলার বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের পিকনিকের বাস দুর্ঘটনায় দুই জন নিহত ও অন্তত ৪০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে গোপালগঞ্জের কাশিয়ানীর ভাটিয়াপাড়ায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য বিদুৎ কুমার বিশ্বাস(৫০) ও বিদ্যালয়ের ল্যাব সহকারী সুদিপ্ত বিশ্বাস (৩৪)। আহতদের মধ্যে গুরুতর ১৫ জনকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা সকলে ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী।

বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিশ্বজিৎ কুমার পাল জানান, বৃহস্পতিবার সকালে তিনটি বাসে করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পিকনিকে যায় দুই শতাধিক শিক্ষার্থী, শিক্ষক, বিদ্যালয় পরিচালনা কমিটির লোকজন ও অফিস স্টাফরা। সারাদিন গোপালগঞ্জের বিভিন্ন স্থান ঘুরে সন্ধ্যার পরে সমাধিস্থল থেকে শিক্ষার্থীদের নিয়ে বাস তিনটি ফেরার পথে গোপালগঞ্জের কাশিয়ানী ভাটিয়াপাড়া মোড়ে দ্বিতীয় বাসটি প্রথম বাসটিকে অভারটেক করতে গিয়ে দ্বিতীয় বাসটি দুর্ঘটনায় পড়ে।

তিনি আরও বলেন, প্রধান সড়ক থেকে বাসটি উল্টে গিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা লাগে। এসময় দ্বিতীয় বাসটির মধ্যে থাকা অভিভাবক সদস্য বিদুৎ কুমার বিশ্বাস ঘটনাস্থলে মারা যান। এছাড়া গুরুতর আহত হয় বাসটিতে থাকা আরও ৪০ জন শিক্ষার্থী শিক্ষকরা। আহতের মধ্যে বিদ্যালয়ের ল্যাব সহকারী সুদিপ্ত বিশ্বাসকে যশোর জেনারের হাসপাতালে নেয়ার পথে তিনিও মারা যান।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, দুর্ঘটনায় কবলিত সকল শিক্ষার্থীদের চিকিৎসায় কোনো অসু্বিধা হবে না। চিকিৎসার যাবতীয় অর্থ ও সহযোগিতা জেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া হবে। এই ঘটনায় আমরা শোকাহত।

যশোর জেনারেল হাসপাতালের ডা. আখতারুজ্জামান জানান, যশোর জেনারেল হাসপাতালে ১৫ জনকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে হাসপাতালে মৃত অবস্থায় একজনকে আনা হয়। আরেকজন ঘটনাস্থলেই মারা গেছে। হাসপাতালে ভর্তিদের মধ্যে তিনজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তার মধ্যে এক জনের অবস্থা গুরুতর। তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

যশোরের ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল আহতদের চিকিৎসার খোঁজ-খবর নিতে হাসপাতালে রয়েছেন।

—-ইউএনবি