April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 7th, 2023, 3:18 pm

বিদ্যালয়ে হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (ঈশ্বরগঞ্জ):

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদকসেবিরা একটি প্রাথমিক বিদ্যালয় ও প্রধান শিক্ষিকার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করার ঘটনায় ঘটে। বিষয়টি নিয়ে রোববার বিকেলে প্রধান শিক্ষিকা বাদি হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে ও ৮০/৯০ জনকে অজ্ঞাত আসামী করে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকেয়া বেগমের অভিযোগ সূত্রে জানা যায়, দরিবৃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনায় প্রতিদিন স্থানীয় কিছু মাদকসেবিরা নেশার আড্ডা জমাতো। বিষয়টি শিক্ষিকার নজরে আসলে স্কুল আঙিনায় এমন কাজ না করতে তাদের নিষেধ করে। এতে মাদকসেবিরা ক্ষিপ্ত হয়ে শুক্রবার রাতে বিদ্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে শিক্ষিকাকে প্রাণ্নাশের হুমকি দেয়। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ হাফিজা জেসমিন উপজেলা শিক্ষা কর্মকর্তা নীলুফার হাকিম, সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু সিদ্দিক, সোহাগী ইউপি চেয়ারম্যান কাদির আহম্মেদ ভূঁইয়া, ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় সোহাগী ইউপি চেয়ারম্যান কাদির আহম্মেদ ভূঁইয়া বলেন, ঘটনাটি লজ্জাজনক। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।
উপজেলা শিক্ষা অফিসার নীলুফার হাকিম বলেন, সরকারী প্রতিষ্ঠানে হামলা কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাছিনুর রহমান বলেন, হামলার ঘটনার দিন রাতেই পুলিশ পাঠানো হয়েছিলো। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষিকা বাদি হয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছে। জড়িতদের আটকের চেষ্টা চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন বলেন, বিদ্যালয়ে হামলার ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। বিষয়টি হালকা করে দেখার কোন সুযোগ নেই। হামলাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।