September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 19th, 2024, 7:37 pm

বিসিবি থেকে জালাল ইউনুসের পদত্যাগ

অনলাইন ডেস্ক :

গুঞ্জনই শেষ পর্যন্ত সত্য হলো। পদত্যাগ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস। পদত্যাগপত্র জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) পাঠিয়েও দিয়েছেন। গণমাধ্যমে এই তথ্য তিনি নিজেই নিশ্চিত করেছেন। নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বোর্ডে তিনি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান ছিলেন। এ ছাড়া আরেক পরিচালক আহমেদ সাজ্জাদুল আলমকেও পদত্যাগ করতে বলা হয়েছে এনএসসি থেকে। তারা দুজনই বিসিবিতে এনএসসি মনোনীত পরিচালক ছিলেন।

এই ব্যাপারে জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, ‘ক্রিকেটের স্বার্থে এবং নতুন কারও আসার পথ সুগম করতেই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আশা করি, ক্রিকেট বোর্ড সঠিকভাবে তাদের কর্মকা- পরিচালনা করবে।’ অভিজ্ঞ ক্রিকেট সংগঠক জালাল ইউনুস ১৯৯৭ সাল থেকে শুরু করে বর্তমান বোর্ডেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। মাঝে শুধু ২০০৫ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি বোর্ডে ছিলেন না।

জালাল ইউনুসের মতোই আরেক অভিজ্ঞ সংগঠক আহমেদ সাজ্জাদুল আলম। তরুণ বয়স থেকেই সংগঠক হিসেবে আবির্ভূত হওয়া আহমেদ সাজ্জাদুল ১৯৮৩ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত টানা ক্রিকেট বোর্ডে ছিলেন। রাজনৈতিক পট পরিবর্তনের কারণে মাঝে সরে যেতে হলেও ২০০৭ সাল থেকে বর্তমান বোর্ডেও তিনি পরিচালক ছিলেন। পালন করছিলেন টুর্নামেন্ট কমিটির প্রধানের দায়িত্ব। তবে আহমেদ সাজ্জাদুল আলম এখনো পদত্যাগ করেননি। জাতীয় একটি দৈনিককে তিনি বলেন, ‘এনএসসি সচিবকে আমি বলেছি, আপনারা আমাকে কাউন্সিলর মনোনীত করেছেন। কাজেই আমার ব্যাপারে আপনাদের কোনো সিদ্ধান্ত থেকে থাকলে আপনারাই আমাকে জানিয়ে দিন।’