September 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 10th, 2024, 8:18 pm

বিস্কুট খেয়ে প্রাণ গেল দুই বোনের

নওগাঁয় বিস্কুট খাওয়ার পর অসুস্থ হয়ে খাদিজা ও তাবাসসুম নামে ২ বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মইন ইসলাম নামে আরও এক কিশোর অসুস্থ হয়েছে। তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরের দিকে সদর উপজেলার দোগাছী স্কুলপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

মৃত খাদিজা (৬) ও তাবাসসুম (৮ মাস) দোগাছী স্কুল পাড়া গ্রামের জহুরুলের মেয়ে এবং অসুস্থ মইন (১৬) একই গ্রামের পাইলটের ছেলে।

শিশুর চাচা শাহজাহান আলী জানান, মঙ্গলবার দুপুরের দিকে খাদিজা, তাবাসসুম ও মইন বাড়ির পাশের একটি দোকান থেকে বিস্কুট কিনে খায়। কিছুসময় পরেই তারা বমি করতে থাকে। এক পর্যায়ে তারা অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা দিয়ে কোনো উন্নতি না হওয়ায় সন্ধ্যার দিকে তাদের নওগাঁ সদর হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ৮ মাস বয়সি তাবাসসুমকে মৃত ঘোষণা করেন। আর অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য খাদিজাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পথে রাতেই খাদিজার মৃত্যু হয়।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কমকতা (ওসি) জাহিদুল হক জানান, বিস্কুট খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় এমনটি ঘটেছে বলে ধারণা চিকিৎসক ও পুলিশের। লাশগুলোর ময়নাতদন্ত শেষে সঠিক কারণ জানা যাবে। লাশ দুটি নওগাঁ সদর হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। বুধবার (১০ জুলাই) ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছে বলেও জনিনি ওসি।

—–ইউএনবি