May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 16th, 2023, 7:50 pm

বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি ৮দিন বন্ধ থাকবে

দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটিতে টানা আটদিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর। এ সময়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারীদের চলাচল স্বাভাবিক থাকবে।

সোমবার (১৬ অক্টোবর) বিকালে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ অক্টোবর শনিবার থেকে ২৬ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন এবং ২০ ও ২৭ অক্টোবর সাপ্তাহিক ছুটি থাকায় টানা আটদিন বুড়িমারী বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

তিনি আরও জানান, তবে ২৮ অক্টোবর থেকে যথারীতি বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে। তবে এ সময় বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত অব্যাহত থাকবে।

বন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, দুর্গাপূজায় ভারতের চ্যাংরাবান্ধা এক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী ২১ অক্টোবর শনিবার থেকে ২৬ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মো. হাসান কবির বলেন, পূজায় ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও স্থলবন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত অব্যাহত থাকবে।

—-ইউএনবি