September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 11th, 2024, 9:43 pm

ভারতে পালানোর সময় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলসহ গ্রেপ্তার ৫

ঝিনাইদহ হয়ে ভারতে পালানোর চেষ্টাকালে সুপ্রিম কোর্টের সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মেহেদী হাসান চৌধুরীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঝিনাইদহ জেলা পুলিশ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে তাদের আটক করে। পরে মঙ্গলবার রাত ৯টার দিকে পুলিশ তাদের সম্পর্কে সব কিছু যাচাই বাছাই শেষে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার হওয়া বাকি চারজন হলেন- গাজীপুর আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য রিয়াজ মাহমুদ আয়নাল, জয়দেবপুরের মুদি দোকানদার সানোয়ার, মানিকগঞ্জ জেলা যুব লীগের সদস্য সৌমিত্র সরকার, মাদকদ্রব্য নিরাময় কেন্দ্রের প্রষ্ঠিাতা ও ঠিকাদার সৌমিত্র সরকার ওরফে মনা। গাড়িচালক ধামরাইয়ের রুবলে দেওয়ানকে আটক করা হয়েছে।

জানা যায়, ভারতে যাওয়ার জন্য তার সীমান্তের ‘ধুড়’ পাচার চক্রের সদস্য আকরাম হোসেনের সঙ্গে যোগাযোগ করেন। সেখানে আকরামের সঙ্গে তাদের ভারতে পৌঁছে দেওয়ার চুক্তি হয়।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন বলেন, ঝিনাইদহ পুলিশের পক্ষ থেকে শহরের প্রধান বাসস্ট্যান্ডে তল্লাশি শুরু করা হয়। এ সময় পুলিশ সদস্যরা একটি গাড়িকে আটক করেন। সেই গাড়ি থেকে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারদের মধ্যে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের নামে আদাবর থানায় একটি হত্যা মামলাসহ দুইটি মামলা রয়েছে। তাদের মধ্যে গাড়িচালক বাদে চারজনকে ঝিনাইদহ আদালতে সোপর্দ্দ করা হয়েছে।

——ইউএনবি