April 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 5th, 2023, 8:09 pm

ভারতে রংপুরের মেয়েরা

অনলাইন ডেস্ক :

দেশের নারী ফুটবলারদের আঁতুড় ঘর রংপুরের সদ্যপুষ্কুরিনীর গ্রাম। এই গ্রামের নারী ফুটবলাররা ভারতের কুচবিহারে একটি ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে দেশ ছেড়েছে। বৃহস্পতিবার সকালে যাত্রা নারী ফুটবলারদের দলটি বিকেলে কুচবিহারের দেওয়ানগঞ্জের পৌঁছে। জানা গেছে, রংপুরের মেয়েরা মাঠে নামবে আগামী ৭ মে। ভারতের দেওয়ানগঞ্জ কোচিং ক্যাম্প নক আউট টুর্নামেন্ট-২০২৩ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় গোমটু ভুটানের মুখোমুখি হবে সদ্যপুষ্কুরিনীযুব স্পোটিং ক্লাব। জয়ের প্রস্তুতি নিয়েই দেশে ছেড়েছেন বলে জানিয়েছেন, সদ্যপুষ্কুরিনী যুব স্পোটিং ক্লাবের কোচ মিলন মিয়া। রংপুরের সদ্যপুষ্কুরিনী যুব স্পোটিং ক্লাবের অধিনায়ক সুলতানা আক্তার বলেন, ‘আমরা রংপুরের হয়ে খেললেও সবাই আমাদেরকে বাংলাদেশের মেয়ে হিসেবেই দেখবে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে লাল-সবুজের জয় ও সম্মানের জন্য খেলব ইনশাআল্লাহ্। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’ সদ্যপুষ্কুরিনী যুব স্পোটিং ক্লাবের কোচ মিলন মিয়া বলেন, ‘ক্লাব থেকে ১৪ জন খেলোয়াড়কে নিয়ে সীমিত পরিসরে এবার ভারত সফরে যাওয়া হচ্ছে। সবাইকে নিয়ে যাওয়ার ইচ্ছে ছিল কিন্তু আর্থিক সংকটের কারণে সম্ভব হচ্ছে না।

তবে আমাদের মেয়েরা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। আশা করছি আমরা চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরব ইনশাআল্লাহ্। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করায় আমাদের খেলোয়াড়দের অভিজ্ঞতাও আর সমৃদ্ধ হবে আশা করছি।’ প্রসঙ্গত, রংপুর সদর উপজেলার সদ্যপুষ্কুরিনী ইউনিয়ন। শহর থেকে ১৭ কিলোমিটার দূরে অবস্থিত এই ইউনিয়নে ফুটবল দিন দিন পাচ্ছে জনপ্রিয়তা। সে জনপ্রিয়তা আসছে এখানকার ফুটবল কন্যাদের হাত ধরে। এক অজপাড়াগাঁ থেকে জাতীয় নারী ফুটবল দলসহ বয়সভিত্তিক দল ও বিভিন্ন ক্লাবে এ পর্যন্ত খেলছে ১৭ জন। দেশ-বিদেশে ভালো খেলে সুনামও কুড়িয়েছে তারা। নিজেদের পরিচয় মেলে ধরার স্বপ্ন অর্জনে রেখেছে কৃতিত্বের স্বাক্ষর। তাদের ফুটবল জাদুতে সদ্যপুষ্কুরিনী এখন নারী ফুটবলারদের এলাকা হিসেবে পরিচিত।