September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 15th, 2024, 8:50 pm

ভারত বধ মিশন নিয়ে দেশ ছাড়লো টাইগাররা

অনলাইন ডেস্ক :

সম্প্রতি রাওয়ালপিন্ডিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার সুখস্মৃতি নিয়েই বাংলাদেশ দলের এবারের গন্তব্য ভারতের চেন্নাইয়ে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। বাংলাদেশ দল রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫ মিনিটে ভারতের চেন্নাইয়ের উদ্দেশে রওনা হয়েছে। দেশ ছাড়ার আগে বাংলাদেশ অধিনায়ক বললেন, ভারত সিরিজ চ্যালেঞ্জিং। তবে টেস্ট সিরিজের দুটি ম্যাচই তারা জিততে চান। টেস্ট সিরিজে পাকিস্তানকে ধবলধোলাই করা নাজমুল হোসেন শান্তর দলের এবারের মিশন ভারত বধ।

ভারত সিরিজে নিজেদের পরিকল্পনার কথা জানালেন অধিনায়ক শান্ত, ‘এটা অবশ্যই আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। তবে একটা ভালো সিরিজের পর অবশ্যই একটা বাড়তি আত্মবিশ্বাস দলের ভেতর আছে, দেশের মানুষের মধ্যেও আছে। প্রত্যেক সিরিজই একটা সুযোগ। আমরা দুইটা ম্যাচই জেতার জন্য খেলব। জেতার জন্য যে জিনিসগুলো গুরুত্বপূর্ণ, প্রক্রিয়া গুরুত্বপূর্ণ…আমাদের লক্ষ্য থাকবে কাজটা আমরা ঠিকঠাক করা। নিজেদের কাজ ঠিকমতো করতে পারলে ভালো ফল সম্ভব তবে চ্যালেঞ্জিং।’

তিনি আরও বলেন, ‘পুরো দল হিসেবে খেলাটা গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করবো, যাতে ভালো ক্রিকেট খেলা যায়। বাংলাদেশ দল জিতুক এটাই পরিকল্পনা। সেই লক্ষ্যেই আমরা মাঠে নামব। আর আমি নিজেও ভালো প্রস্তুতি নিতে পেরেছি। সর্বোচ্চ চেষ্টা করবো দলের হয়ে অবদান রাখার।’ দেশের মাটিতে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। প্রথম টেস্টে ১০ উইকেটে জেতার পর দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ পায় ৬ উইকেটের রোমাঞ্চকর জয়।

রাওয়ালপিন্ডিতে টানা দুই টেস্টে আধিপত্য বিস্তার করে দাপুটে জয়। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারানো ১৬ সদস্যের দলে একটি পরিবর্তন করা হয়েছে। বাঁহাতি পেসার শরিফুল ইসলাম এখনও কুঁচকির চোট থেকে পুরোপুরিভাবে সেরে উঠতে পারেননি, তাই তাকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে। দলে ডাক পেলেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি অনিক।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, নাহিদ রানা, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, জাকের আলি অনিক।