September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, August 3rd, 2024, 2:15 pm

ভারী বৃষ্টিপাতে সাজেকে আটকা পড়েছে ৩ শতাধিক পর্যটক

বিগত পাঁচ দিনের টানা বৃষ্টিপাত এবং সাজেক-ভারত সীমান্ত এলাকা থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় সাজেকে আটকে পড়েছেন তিন শতাধিক পর্যটক।

বৃষ্টিপাত-পাহাড়ি ঢলে জেলার দীঘিনালা কবাখালী সড়ক এবং বাঘাইহাট বাজারের সড়ক ডুবে যাওয়ায় পর্যটকরা সেখানে আটকে পড়েন।

এদিকে ভারী ও মাঝারি বৃষ্টিপাতের ফলে সড়কের কিছু অংশের উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ইতিমধ্যেই নিম্নাঞ্চলের অনেকাংশে বাড়ি-ঘরের উঠান পানিতে ডুবে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন এলাকার বাসিন্দারা।

খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের একাংশ পানিতে তলিয়ে যাওয়ায় শনিবার (৩ আগষ্ট) সকাল থেকে বাঘাইছড়ি থেকে অন্যান্য জেলা-উপজেলায় ছোট-বড় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আখতার জানান, কয়েকদিনের বৃষ্টিপাতের কারণে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের একাংশ পানিতে তলিয়ে গেছে। এতে সাজেকে বেড়াতে আসা প্রায় ৩ শতাধিক পর্যটক আটকে পড়েছেন। আটকে পড়া পর্যটকরা শুক্রবার সাজেক গিয়েছিল। হঠাৎ পানিতে সড়কের কিছু অংশ তলিয়ে যাওয়ায় তারা শনিবার ফিরতে পারেনি এবং সাজেক অবস্থান করছেন। পর্যটকদের নিরাপদে সাজেকে রাখা হয়েছে। সড়ক থেকে পানি নেমে গেলে তাদের সাজেক থেকে ফিরিয়ে আনা হবে বলে জানান তিনি।

এদিকে, গত কয়েকদিনের বৃষ্ঠিপাতে ও পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে প্রবাহিত হওয়ায় ও পাহাড়ি ঢলে বন্যার আশঙ্কা দেখা দিয়েচে। ফলে উপজেলার সবকটি আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া আশ্রয়কেন্দ্রে আসাদের জন্য খাবারেরও ব্যবস্থা করা হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

—-ইউএনবি