September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 28th, 2024, 7:56 pm

ভিডিও বার্তা দিয়ে তোপের মুখে অপু বিশ্বাস

অনলাইন ডেস্ক :

ভয়াবহ বন্যা কবলিত দেশ। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়িসহ আশপাশের জেলাগুলো প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে আছে প্রায় অর্ধকোটির বেশি মানুষ। এই মানবিক বিপর্যয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন দেশের সব শ্রেণি-পেশার মানুষ। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশের চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রীরাও। বন্যার্তদের সহায়তায় ভিডিও বার্তা দিয়েছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী অপু বিশ্বাস। ভিডিও বার্তা দিয়ে সামাজিকমাধ্যমে পড়ছেন তোপের মুখে পড়েছেন অপু বিশ্বাস।

এর আগে চঞ্চল চৌধুরীকেও বেশ কড়া সমালোচনার বানে জর্জরিত করা হয়েছিল। এবার শিকার হলেন অপু। সম্প্রতি অপু বিশ্বাস এক ভিডিও পোস্ট করে জানান, তিনিও আর্থিক সহযোগিতা করেছেন বন্যার্তদের জন্য। ভিডিও বার্তা পোস্ট দিয়ে অপু তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছিলেন- ‘দেশে আকস্মিক বন্যায় অসহায় হয়ে পড়া মানুষের জন্য আমার পক্ষ থেকে ছোট্ট একটু উপহার। দেশের বিভিন্ন অঞ্চলে লাখ লাখ মানুষ পানিবন্দি হওয়ায় মনটা ভালো নেই।’ অসহায় হয়ে পড়া মানুষগুলোর আর্তনাদ দেখলে মন চায় ছুটে যাই তাদের কাছে।

অসহায় বাচ্চাদের মায়াবী মুখগুলো দেখলে বুকটা ছটফট করে, কারণ আমার নিজেরও ছেলে আছে। এসব ছোট্ট বাচ্চাদের মাঝে আমি আমার ছোট্ট জয়কে খুঁজে পাই। কিন্তু আমার একমাত্র ছেলে জয়কে রেখে তাদের কাছে ছুটে যেতে পারছি না।’ আর তাতেই আওয়ামী লীগের রাজনীতির সংস্পর্শে থাকা এ নায়িকা রোষানলে পড়েন নেটিজেনদের। তার এ কথার সূত্র ধরেই নেটিজেনরা মন্তব্য করে ক্ষোভ জানাচ্ছেন। কেউ লিখছেন, ‘ছোট্ট জয়কে রেখে সারা দেশে ফিতা কাটতে পারেন আর বন্যার্তদের কাছে যেতে পারেন না। এসব ভন্ডামি ছাড়েন।’

কেউ লিখছেন, ‘আপার (শেখ হাসিনা) সঙ্গের ছবিগুলো কেন সরালেন।’ কেউ লিখেছেন, ‘দান করছেন সেই জন্য ধন্যবাদ। বাট যে বাটপারি করেছেন সেই গুলো মানুষ মনে রাখবে।’ কেউ কেউ শেখ হাসিনার দোসর বলে যেমন তকমা দিচ্ছেন অভিনেত্রীকে, কেউ বা বলছেন সুবিধাবাদী। এ ছাড়া অপুর সেই পোস্টে শত শত কমেন্ট পড়েছে যার অধিকাংশই নেতিবাচক। অনেকেই তাদের ক্ষোভ ঝাড়ছেন এ নায়িকার ওপর। এর কারণ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নীরব ছিলেন অপু বিশ্বাস।