September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, August 3rd, 2024, 2:09 pm

ভোলায় ট্রলারডুবিতে নিখোঁজ ৮ জেলে, জীবিত উদ্ধার ৫

ভোলার চরফ্যাশন উপজেলার সাগর মোহনার শিবচর এলাকায় ১৩ জেলেসহ মাছধরার একটি ট্রলার ডুবে গেছে। এতে নিখোঁজ হয়েছেন আটজন।

শুক্রবার (৩ আগস্ট) দুপুরে চরফ্যাশনের ঢালচরের দক্ষিণে সাগর মোহনার শিবচর এলাকায় ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়।

এই দুর্ঘটনায় অন্য জেলে ট্রলারের সহায়তায় তাৎক্ষণিক ৫জনকে উদ্ধার করা হয়েছে। কিন্তু ট্রলারডুবির এক দিন পরও নিখোঁজ ৮ জেলের কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ জেলেদের সন্ধানে কোষ্টগার্ড ও ট্রলার মালিক অভিযান শুরু করেছে।

ট্রলার মালিক রুবেল চৌকিদার বলেন, গত ২৬ জুলাই চরফ্যাশনের আহমেদপুর ইউনিয়নের শুকনাখালী মাছঘাট থেকে ১৩জন মাঝি-মাল্লাসহ তার মালিকানাধীন একটি ট্রলার মাছ ধরতে শিবচর এলাকায় যায়। শুক্রবার দুপুরে শিবচর থেকে ঘাটে ফেরার পথে ঢেউয়ের তোড়ে উল্টে যায় ট্রলারটি। তাৎক্ষণিক ট্রলার মাঝি মো. দুলালসহ ৫ জনকে অন্য ট্রলারের জেলেরা উদ্ধার করলেও ৮ জন নিখোঁজ রয়েছেন। ডুবে যাওয়া ট্রলারের মাঝি দুলালসহ অন্য একটি ট্রলারে করে নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করছে।

নিখোঁজদের মধ্যে তাৎক্ষণিকভাবে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- হুমায়ুন কবির, নুর উদ্দিন ও শাহে আলম।

নিখোঁজ নুর উদ্দিনের আত্নীয় সাইফুল ইসলাম জানান, তার ভগ্নিপতি নুর উদ্দিন, চাচাতো ভাই হুমায়ুন কবির নিখোঁজ আছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। তবে বৈরী আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় অভিযান ব্যাহত হচ্ছে। উদ্ধার ও নিখোঁজ জেলেদের সবার বাড়ি চরফ্যাশনের নুরাবাদ ও আহমেদপুর ইউনিয়নে।

এদিকে কোষ্টগার্ড দক্ষিণ জোনের পক্ষ থেকে জানিয়েছে, ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে আজ শনিবার সকালে অভিযান শুরু করেছে তারা। তবে নিখোঁজদের এখনো কোনো সন্ধান পাওয়া যায়নি।

—-ইউএনবি