June 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 21st, 2024, 8:31 pm

ভোলায় সংঘর্ষ: ককটেল বিস্ফোরণ, আহত ৪

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনকে ঘিরে ভোলা সদর উপজেলার কয়েকটি স্থানে বিচ্ছিন্নভাবে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ জন আহত হয়েছে।

মঙ্গলবার (২১ মে) দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনকে ঘিরে ভোলায় এসব সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এছাড়া প্রভাব বিস্তারের দায়ে ৩ জনকে আটক করা হয়।

আটকদের মধ্যে ভ্রাম্যমাণ আদালত ২ জনের ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের রতনপুর বাজার সংলগ্ন রতনপুর মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আনারস ও মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের কর্মী- সমর্থকদের মধ্যে হাতাহাতি, ধাওয়া পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটে। এসময় কয়েক ককটেল বিস্ফোরণে ঘটনায় এলাকার ভোটার ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ-বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে পশ্চিম ইলিশা ইউনিয়নের পাঙ্গাশিয়ায় ভোট কেন্দ্রে আসার সময় ও বাপ্তা ইউনিয়নের চৌদ্দঘর স্কুল এলাকায় মোটরসাইকেল ও আনারস প্রতীকের কর্মীদের মধ্যে সংঘর্ষ ও মারধর করার অভিযোগ পাওয়া গেছে। এদের মধ্যে আহত ৪ জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে ভোলার চর সামাইয়া শান্তিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণে ঘটনা ঘটে। এসময় প্রভাব বিস্তারের দায়ে ৩ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ২ রাউন্ড ফাঁকাগুলি। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ২ জনকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মিঞা বলেন, খবর পেয়ে তারা শিবপুর ছুটে আসেন। শিবপুরসহ অন্যান্য এলাকায় এখন দুই পক্ষ শান্ত রয়েছে।

——ইউএনবি