May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 16th, 2023, 7:51 pm

মাগুরায় আদালত প্রাঙ্গণে বিএনপি নেতা চাঁদের ওপর হামলা, পুলিশ আহত

মাগুরা আদালত প্রাঙ্গণে রাজশাহী বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদের ওপর উত্তেজিত জনতা হামলা করে। এসময় এসময় পুলিশের এক হাবিলদারসহ বেশ কয়েকজন আহতের ঘটনা ঘটেছে।

রবিবার (১৬ জুলাই) সকালে পুলিশ মাগুরা আদালতে করা মামলায় চাঁদকে হাজিরা দিতে আনলে তার ওপর এ হামলার ঘটনা ঘটে।

এ সময় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ এ সময় ১৫ জনকে আটক করে। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, রাজশাহী বিএনপির সমাবেশে প্রধান মন্ত্রীকে কটাক্ষ করে আবু সাঈদ চাঁদ বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে মাগুরা জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান মাগুরা জুডিশিয়াল আদালতে এ মামলা করেন।

ওই মামলায় আবু সাঈদ চাঁদকে রবিবার সকালে মাগুরা আদালতে পুলিশ হাজির করলে এঘটনা ঘটে।

আবু সাঈদ চাঁদের আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল জানান, মাগুরা সদর আদালতে একটি মামলায় তাকে হাজির করলে যুবলীগের নেতাকর্মীরা তার ওপর হামলা করে।

পরে আদালতে তার জামিনের আবেদন এবং রিমান্ডের আবেদন করা হলে ভারপ্রাপ্ত মুখ্য বিচারিক ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুর কবির সোমবার ১৭ জুলাই বাদীপক্ষের আইনজীবীর রিমান্ড শুনানি ও আসামিপক্ষের জামিনের আবেদনের শুনানির দিন ধার্য করে মাগুরা কারাগারে রাখার নির্দেশ দেন।

মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেকেন্দার আলী জানান, আবু সাঈদ চাঁদকে আদালতে ঢোকানোর সময় উত্তেজিত জনতা রাজাকার শ্লোগান দিয়ে জুতা স্যান্ডেল নিক্ষেপ করে।

এসময় পুলিশের হাবিলদার মফিজ রক্তাক্ত জখম হয়। পরিস্থিতি স্বাভাবিক করেতে ১৫ জনকে আটক করা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের ছেড়ে দেওয়া হয়।

—-ইউএনবি