April 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 14th, 2023, 8:18 pm

মায়ের জন্য ভালোবাসা জানালেন তারকারা

অনলাইন ডেস্ক :

পৃথিবীর সবচেয়ে শ্রেষ্ঠ সম্পর্কের নাম হচ্ছে ‘মা’। এ ভুবনে যিনি নিঃশর্তভাবে ভালোবাসেন তিনি হচ্ছেন ‘মা’। মাকে নিয়ে বিশ্বজুড়ে অসংখ্য গল্প-কবিতা উপন্যাস লেখা হয়েছে। কিন্তু কোনো কিছু লিখে মায়ের প্রশংসা শেষ করা যাবে না। প্রত্যেকের জীবনে মায়ের স্থান সবার ওপরে। তাই মাকে শ্রদ্ধা, ভালোবাসা জানানোর জন্য একটি বিশেষ দিনের হয়তো কোনো প্রয়োজন নেই। তারপরও আধুনিক বিশ্বে মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস পালন করা হয়। রোববার (১৪ মে) ছিল বিশ্ব মা দিবস।

তাই অনেকেই তাদের মাকে নিয়ে বিভিন্ন ধরনের স্মৃতিচারণ করছেন। শোবিজ ভুবনের তারকারও তাদের প্রিয় মাকে নিয়ে বিভিন্ন ধরনের কথা লিখে পাশাপাশি মায়ের ছবি পোস্ট করেছেন। বিশেষ এই দিনে শ্রদ্ধাভরে সব মায়েদের স্মরণ করছেন তারকারা। ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস বিশেষ এই দিনে মাকে স্মরণ করছেন। অপু বিশ্বাস তার ফেসবুক পেজে লিখেন, ‘পৃথিবীতে সৃষ্টিকর্তার সৃষ্টির শ্রেষ্ঠতম একটি উপহার মা। যার ডাকে আমার ঘুম ভাঙত। যিনি আমার মুখের হাসি দেখার জন্য সব কিছু করতে পারতেন। মায়ের চেয়ে গভীর কোনো অনুভূতি নেই।

পৃথিবীতে মা সন্তানের সবচেয়ে ভালো বন্ধু। মা দিবসে সকল মায়ের প্রতি শ্রদ্ধা ও অফুরন্ত ভালোবাস। হ্যাপি মাদার্স ডে। ব্যক্তিগত জীবনে অপু বিশ্বাস এক পুত্র সন্তানের জননী। একমাত্র সন্তান আব্রাম খান জয়কে নিয়েই তার জীবন। বিশেষ এই দিনে জয় তার মাকে শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান এই ঢালিউড কুইন। জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী তার মায়ের ছবি ফেসবুকে পোস্ট করে লিখেছেন, সময়ের পার্থক্য এটুকুই।

গত বছর এই দিনে মায়ের কপালে লাল টকটকে সিঁদুর ছিল। বাবার চলে যাওয়ায় সবচেয়ে একা হয়ে গেছে আমাদের মা। তারপরেও মায়ের মুখের এই হাসিটুকু বেঁচে থাক আমৃত্যু। পৃথিবীর সকল মায়ের প্রতি শ্রদ্ধা। ভালো থাকুন সকল মা। অভিনেত্রী রুনা খান তার মায়ের সঙ্গের ছবি পোস্ট করে লিখেছেন, তার (মায়ের) সাথে আমার বয়সের পার্থক্য কুড়ি বছর। প্রথম ছবিটা আমি ক্লাস সেভেনে পড়াকালে তোলা। সে সময় সবাই আমাদের দুজনকে দেখে বলতো তোমরা কি দুজন বোন? আমি বুড়ো হয়ে গেলাম, সে এখনো তরুণী।

বয়সের সাথে সাথে তার সৌন্দর্য-তারুণ্য বাড়ছে। ধৈর্য, মানবিকতা, আধুনিকতায় তোমার মতো স্বশিক্ষিত মানুষ আমি জীবনে খুব কম দেখেছি। তুমি মানবিক-রুচিবোধ সম্পন্ন-উদার-অপূর্ব সুন্দর মানুষ আম্মা। সুস্থ থাকো। এমনই সুন্দর থাকো। ভালোবাসা। এই সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ মাকে শ্রদ্ধা ভালোবাসা জানিয়ে লিখেছেন, হ্যাপি মাদারস ডে মা, শুনতে পাচ্ছো? অন্যাদিকে অভিনেত্রী দীপা খন্দকার মা দিবসে মা-কে ভালোবেসে লিখেছেন, শুভ মা দিবস,আমার মা। এ প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী সিঁথি সাহা মা দিবসে মাকে নিয়ে লিখেছেন, মায়ের পায়ের নিচে যে সন্তানের বেহেস্ত এটা কিন্তু সত্যি। আমাদের প্রতিটি দিন হোক, বিশ্ব মা দিবস। চিত্রনায়িকা শাহনূর মাকে নিয়ে লেখা একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন, আমার প্রথম বন্ধু- আমার মা,
আমার প্রথম শিক্ষক- আমার মা,
আমার প্রথম স্কুল- মায়ের রান্নাঘর,
আমার প্রথম ডাক্তার- আমার মা,
আমার প্রথম থার্মোমিটার- মায়ের আঙ্গুল,
আমার প্রথম পোষাক- মায়ের হাতে,
আমার প্রথম রেস্টুরেন্ট- মায়ের বুক,
আমার প্রথম টয়লেট- মায়ের গা,
আমার প্রথম গাড়ি- মায়ের কোল,
আমার প্রথম ঘোড়ায় চড়া- মায়ের পিঠ,
আমার প্রথম গান শোনা- মায়ের হার্টবিট।
মাকে ভালোবাসা জানিয়েছে সংগীতশিল্পী আাঁখি আলমগীরও। তিনি মায়ের সঙ্গে ছবি পোস্ট করে ছিলেছেন, মায়ের জন্য কোনো দিবস লাগে না। তবুও মা দিবসের শুভেচ্ছা আম্মুকে এবং জগতের সকল মা-কে।