September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 15th, 2023, 8:15 pm

মাহমুদ উল্লাহর নিউজিল্যান্ড সফর শেষ

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপের পর টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে আগামী ২১ অথবা ২২ নভেম্বর বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। ফিরতি সিরিজে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। এই সিরিজে মাহমুদ উল্লাহ রিয়াদের পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাওহিদ হৃদয়ের সঙ্গে ভুল-বোঝাবুঝিতে রান আউট হন মাহমুদ উল্লাহ। ঝাঁপিয়ে উইকেট বাঁচাতে গিয়ে চোট পান কাঁধে।

টেস্ট থেকে অবসর নেওয়া মাহমুদ উল্লাহ স্বাভাবিকভাবে ঘরের মাঠে সাদা পোশাকের সিরিজে নেই। তবে পিঠাপিঠি সিরিজের দলে তার নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু তার এই কাঁধের চোট তত দিনেও ভালো হবে না বলেই জানা গেছে। এ জন্য বিশ্বকাপে অলো ব্যক্তিগত পারফরম্যান্সে ছড়ানো এই অলরাউন্ডারকে ছাড়া দল নির্বাচন করতে হবে নির্বাচকদের। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, গত পরশু মাহমুদ উল্লাহর চোট পাওয়া কাঁধে এমআরআই করানো হয়।

বুধবার  (১৫ নভেম্বর)সকালে তার রিপোর্ট হাতে পেয়েছে ক্রিকেট বোর্ড। জানা গেছে, এ ধরনের চোট কাটিয়ে ফিরতে পাঁচ থেকে সাত সপ্তাহ সময় লাগে। এরপর পুনর্বাসন প্রক্রিয়া, ফলে নিউজিল্যান্ড সফর মিস করতে যাচ্ছেন মাহমুদ উল্লাহ। ৩ ম্যাচের ওয়ানডে দিয়ে আগামী ১৭ ডিসেম্বর নিউজিল্যান্ড সফর শুরু করবে বাংলাদেশ দল। ৩১ ডিসেম্বর শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে এই সফর। এজন্য আগামী ১১ অথবা ১২ ডিসেম্বর ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের।