May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 28th, 2023, 8:08 pm

মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না: পরীমণি

অনলাইন ডেস্ক :

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা পরীমণি। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘মা’। এতে এক মায়ের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। পর্দার বাইরে বাস্তবেও এক পুত্র সন্তানের মা এই অভিনেত্রী। তবে মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না বলে সম্প্রতি এক সাক্ষাৎকারে মন্তব্য করেন পরীমণি। অভিনেত্রী বলেন, নায়িকারা মায়ের ভূমিকায় অভিনয় করলেও, তার আবেদন কমে যাবে, এমন কথায় আমি মোটেও বিশ্বাসী নই। মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না। আমাদের পাশের দেশের অনেক নায়িকাই মা হয়ে অভিনয় করছেন। তাদের ইমেজ তো নষ্ট হয়নি। তাই আমারও নায়িকা ইমেজ নষ্ট হবে না বলেই মনে হয়।

পরীমণি আরও বলেন, ‘মা’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার পর অনেকেই আমার ভীষণ প্রশংসা করেছিল, এমন চরিত্রে বেছে নেওয়ার জন্য। তাদের সেই প্রশংসাও আমাকে এই সিনেমায় অভিনয়ের প্রেরণা জুগিয়েছে। তিনি বলেন, অভিনেত্রী থেকে পরিপূর্ণ শিল্পী হতে চাইলে সব ধরনের চরিত্রে অভিনয়ের সাহস থাকতে হবে। আমি সেই সাহস নিয়েই সিনেমায় কাজ করার চেষ্টা করি। তাই সন্তানের প্রতি একজন মায়ের যে আবেগ-অনভূতি কাজ করে, সেটা ভালোভাবে জেনে নিজের মধ্য আত্মস্থ করার পরেই ক্যামেরার সামনে দাঁড়িয়েছি। সিনেমার প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেন, ‘মা’ সিনেমার শুটিং থেকে শুরু কাজের প্রতিটি মুহূর্ত স্মৃতি হয়ে রয়েছে। ‘মা’ আমার জন্য শুধু সিনেমা নয়, একটি ইমোশন। অনেক আবেগ জড়িয়ে রয়েছে এই সিনেমার সঙ্গে। যখন ‘মা’ সিনেমার শুটিং করি, তখন আমি চার মাসের অন্তঃসত্ত্বা।

রাজ্যকে পেটে নিয়েই দিনরাত শুটিং করেছি এই সিনেমার। শুটিংয়ে গিয়ে দেখা যেতো, একটু পরপরই আমি অসুস্থ হয়ে পড়েছি। এখন এই সিনেমা ছেলেকে কোলে নিয়ে দেখব, এটি ভাবতেই অন্যরকম ভালোলাগায় মন ভরে যাচ্ছে আমার। প্রসঙ্গত, বর্তমানে সন্তানকে সময় দেওয়ার পাশাপাশি ‘মা’ সিনেমার প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন পরীমণি। আপাতত সিনেমার কাজ করছেন না। অভিনেত্রীর কাছে বর্তমানে সন্তানের দেখভালটাই জরুরি। তাই এখন রাজ্য এবং সংসারেই বেশি সময় দিচ্ছেন।