October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 16th, 2023, 8:27 pm

মিয়ামিতে মেসিকে আনতে পেরে উচ্ছ্বসিত বেকহ্যাম

অনলাইন ডেস্ক :

অবশেষে ইন্টার মিয়ামির সঙ্গে অফিসিয়াল চুক্তি স্বাক্ষর করে ফেললেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দুই বছরের চুক্তিতে শনিবার মিয়ামির সঙ্গে মেসির চুক্তি স্বাক্ষরের বিষয়টি জানিয়েছেন ক্লাব কর্তৃপক্ষই। মেসিকে মিয়ামিতে নিয়ে আসতে পেরে বেশ উচ্ছ্বসিত ক্লাবের মালিক ইংলিশ ফুটবলের কিংবদন্তি ডেভিড বেকহ্যাম। গত বছর কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা উপহার দিয়েছেন মেসি। আগামী শুক্রবার তাকে মিয়ামির জার্সি গায়ে মাঠে দেখা যাবে। চুক্তি স্বাক্ষরের পর এক বিবৃতিতে মেসি বলেছেন, ‘ইন্টার মিয়ামি ও যুক্তরাষ্ট্রে ক্যারিয়ারের নতুন এই যাত্রা শুরু করতে পেরে আমি দারুন খুশি।’ সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী মেসির পিএসজি থেকে মিয়ামিতে আগমন ইতোমধ্যেই দারুন সাড়া ফেলেছে। মেসির মাধ্যমে যুক্তরাষ্ট্রের ঘরোয়া ফুটবলে ভিন্ন এক আমেজ ও আগ্রহ তৈরী হবে বলেই সংশ্লিষ্টদের মত।

এমএলস ইস্টার্ন কনফারেন্স লিগে এই মুহূর্তে তলানিতে থাকা মিয়ামির ভাগ্য বার্সেলোনার সাবেক এই সুপারস্টারের হাত ধরে পুনর্জাগরণ হবে, এমনটাই প্রত্যাশা করছেন ক্লাব কর্তৃপক্ষ। এক বিবৃতিতে বেকহ্যাম বলেছেন, ‘দশ বছর আগে নতুন দল হিসেবে মিয়ামি গঠনের যাত্রা শুরু করেছিলাম। তখনই আমি বলেছিলাম দুর্দান্ত এই শহরে আমি বিশ্বের সেরা খেলোয়াড়দের আনতে চাই। এলএ গ্যালাক্সিতে যোগ দিয়ে আমি যেভাবে যুক্তরাষ্ট্রের ফুটবলের অগ্রযাত্রায় ভূমিকা রেখেছিলাম, আমি চেয়েছি পরবর্তী প্রজন্ম সেই ধারা বজায় রাখুক। আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে। মেসির মত বিশ্ব সেরা একজন খেলোয়াড় এই ক্লাবে যোগ দিয়েছে, এর থেকে গর্বের আর কি হতে পারে। আমাদের রোমাঞ্চের পরবর্তী ধাপ এর মাধ্যমে শুরু হলো। মেসিকে মাঠে দেখার অপেক্ষা যেন শেষ হচ্ছেনা।’ ডেভিড বেকহ্যাম ইন্টার মিয়ামির মালিকানা কিনে নেওয়ার পর মেসির এই চুক্তি ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবচেয়ে বড় পদক্ষেপ।

২০০৭ সালে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিতে খেলতে এসে মেজর লিগ সকারের সঙ্গে সম্পৃক্ত হন বেকহ্যাম। ২০২০ সালে তার হাত ধরেই এমএলএস-এ মিয়ামির যাত্রা শুরু। এক বছর ধরে স্টেডিয়ামের জন্য জায়গা খুঁজে বের করার পর তিনি মিয়ামি গঠন করেন। মেসিকে ক্লাবে আনার পর ইন্টার মিয়ামির আরেক মালিক জর্জ ম্যাস বলেছেন, ‘আমরা একটি উচ্চাভিলাষী ক্লাব গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলাম যা বিশ্বের সেরা খেলোয়াড়দের আকৃষ্ট করবে। আজ মনে হচ্ছে সেই প্রতিশ্রুতি আমরা রক্ষা করতে পেরেছি। এজন্য সমর্থকদের অনেক ধন্যবাদ, তারা কখনই আমাদের ওপর থেকে আস্থা হারায়নি। সবাই মিলে আমরা একসাথে স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাবো।’ ইন্টার মিয়ামি স্পোর্টিং ডিরেক্টর ক্রিস হেন্ডারসন বলেছেন, ‘লিওনেল মেসির প্রতিভার কোন তুলনা হয়না। মাঠ এবং মাঠের বাইরে তিনি যা নিয়ে আসেন তা চারপাশের মানুষকে প্রভাবান্বিত করে।’