September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 12th, 2023, 7:41 pm

মুক্তি পাচ্ছে জয়ার প্রথম বলিউড ছবি

অনলাইন ডেস্ক :

ঢাকা থেকে শুরু, অতঃপর কলকাতা জয়। জয়া আহসানকে তাই দুই বাংলার দেবী বলেও অভিহিত করেন ভক্তরা। কিন্তু শুধু ভাষার দেয়ালে বন্দী থাকার মানুষ নন জয়া। তাই নাম লিখিয়েছেন বলিউড তথা হিন্দি ছবিতেও। প্রথম প্রজেক্ট ‘কড়ক সিং’। যেটা পরিচালনা করেছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। এই ছবির খবর কম-বেশি অনেকেরই জানা। আনুষ্ঠানিকভাবে এর শুটিং শুরু হয়েছিল গেলো বছরের ৭ ডিসেম্বর। চলতি বছরের জানুয়ারির মাঝামাঝি শেষ হয় চিত্রায়ন পর্ব। এরপর লম্বা সময় নিয়ে চলেছে সম্পাদনার কাজ। এবার মুক্তির পালা। হ্যাঁ, এই মুক্তি নিয়েই প্রথম খবর। জয়ার প্রথম বলিউড ছবিটি প্রেক্ষাগৃহে নয়, সোজা ওটিটি প্ল্যাটফর্মে আসছে।

ভারতের জি-ফাইভে মুক্তি পাবে এটি। সম্প্রতি ছবির প্রথম পোস্টার উন্মোচনের মাধ্যমে এই বার্তা দেওয়া হয়েছে। পোস্টারে অবশ্য শুধু অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে দেখা গেছে; যিনি ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন। পোস্টারটি শেয়ার করে জয়া আহসান লিখেছেন, ‘কাহিনি অনেক, কিন্তু সত্য শুধু একটি। মিথ্যার মধ্য দিয়ে কড়ক সিং কি সেই সত্যটা দেখতে পাবে? কড়ক সিং আসছে জি-ফাইভে।’ মুক্তির খবর আনন্দের বটে। কিন্তু জয়ার দেশি দর্শকের জন্য কিছুটা মন খারাপেরও। কেননা জি-ফাইভ বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছে। তাই প্ল্যাটফর্মটি এখন আর বাংলাদেশ থেকে দেখা যায় না। দ্বিতীয় খবরটি আরেকটু বিশেষ।

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারতের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া’। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। উৎসবটির ৫৪তম এই আসরে প্রিমিয়ার হবে ‘কড়ক সিং’র। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে। ‘গালা প্রিমিয়ারস’ নামে নতুন একটি বিভাগ চালু করেছে উৎসব কর্তৃপক্ষ। সেই বিভাগেই দেখানো হবে ‘কড়ক সিং’। এ ছাড়া একই বিভাগে প্রদর্শিত হবে সালমান খান প্রযোজিত ‘ফারে’, বিজয় সেতুপতি অভিনীত ‘গান্ধী টকস’সহ বিভিন্ন ভাষার বেশ কিছু ছবি।

‘কড়ক সিং’ ছবিতে পঙ্কজ ত্রিপাঠী, জয়া আহসান ছাড়াও আছেন সানজানা সাঙ্ঘি, পার্বতী থিরুবথুর মতো তারকা। ছবিটি নিয়ে নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী বলেছেন, ‘এটা সাধারণ মানুষের প্রতি এক সরকারি কর্মকর্তার দায়িত্ববোধের গল্প। পঙ্কজ ত্রিপাঠী ও সানজানা বাবা-মেয়ের চরিত্রে দুর্দান্ত কাজ করেছেন। শুটিংয়ের সময় আমি যেন অসাধারণ অভিনয়শিল্পীদের স্বর্গে ছিলাম; পার্বতী, জয়াসহ প্রত্যেকেই সর্বোচ্চটা দিয়েছেন।’ যদিও মুক্তির তারিখ জানানো হয়নি। তবে জি-ফাইভের চিফ বিজনেস অফিসার মনীশ কারলা জানিয়েছেন, চলতি বছরের শেষ দিকে ‘কড়ক সিং’ মুক্তি পাবে।