September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 27th, 2023, 8:13 pm

মৃত্যুর আগ পর্যন্ত অভিনয় করতে চান নিশো

অনলাইন ডেস্ক :

জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। অসাধারণ অভিনয় দক্ষতায় শক্ত জায়গা করে নিয়েছেন দর্শকমনে। আসন্ন ঈদে মুক্তি পেতে যাচ্ছে নিশো অভিনীত প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’। সম্প্রতি সিনেমার প্রচারণায় একটি সংবাদ সম্মেলনে নিশো জানালেন মৃত্যুর আগ পর্যন্ত অভিনয় করবেন তিনি। এ সময় গণমাধ্যমে নিশো বলেন, একজন তারকার কিছু অন্ধ ভক্ত থাকে, আমারও আছে। দেখা যায় আমি যেটাই করি না কেন, সেটা ভালো হোক আর খারাপ হোক তাদের কাছে ভালো লাগে। আবার কিছু ভক্ত আছেন যারা সমালোচনা করতে পছন্দ করে। আমি সবার উদ্দেশে একটা কথাই বলব, এত দিনের যে অভিজ্ঞতা নিয়ে আমি কাজ করে যাচ্ছি, আমি এমন পারসোনালিটি বা ফিলোসফি ওন করি যে, আমি মৃত্যুর আগ পর্যন্ত আমি অভিনয়টা করে যেতে চাই। কারণ, এই জায়গাটাতে অনেক ‘প্যাশনেট’ ফিল করি আমি।

অভিনেতা আরও বলেন, নাটকের ক্ষেত্রেও অনেকে সাজেশন দিয়েছেন যে, তুমি হিরো হয়ে যাও। তখন আমি রাফায়েত ভাইকে বলতাম আমি যদি ভিন্ন ভিন্ন চরিত্র করি আপনাদের মতো। তারা বলেন করতে পারো, তবে এটা করতে অনেক সময় লাগবে। সে সময় বলেছিলাম আমার কাছে সময় আছে, আমি এটা ট্রাই করতে চাই। যখন ভিন্ন ভিন্ন চরিত্র করে মানুষ জনপ্রিয়তা বা পরিচিতি তৈরি হয়, তখন পাশের মানুষটা ভালো কম্পিটিশনের মধ্যে থাকে। তাই ইন্ডাস্ট্রির কথা মাথায় রেখে ভিন্ন ভিন্ন চরিত্র করার চেষ্টাটা আমার ছিল। সেই সঙ্গে নিজেকে একটু ঝালাই করা। দর্শকদের উদ্দেশে তিনি বলেন, আমার দর্শকরা এটা বোঝেন যে, আমি এই ফিলোসফিটা ‘বিলং’ করি। সিনেমার ক্ষেত্রেও আমার এই চেষ্টাটা বজায় থাকবে। অভিনেতাদের আসলে কোনো বয়স থাকে না। যে কোনো বয়সেই তারা সেটা ধারণ করতে পারে এবং তারা স্মার্ট। এটা আমি অনেক আগেই বুঝতে পেরেছিলাম। তাই অভিনয়টা আমি প্রফেশনাল ওয়েতেই করি। নিশো আরও বলেন, আমি মনে করি আমার দর্শকরা এটা বোঝেন যে আমি এটা নিজের মধ্যে লালন করি।

আমি তাদেরকে শুধু এটাই বলতে চাই, তোমাদের ভালোবাসাটা যেন পরিপূর্ণ ভাবে পাই। সেই সঙ্গে তোমাদের দায়িত্ববধের জায়গাটা আরও সুন্দর হওয়া উচিৎ। শুধু জড়িয়ে ধরলেই যে, ভালোবাসা প্রকাশ হয়, এমন না। দূর থেকে যদি কেউ আমাকে আমার অভিনয়ের ভুলগুলো ধরিয়ে দেয় কিংবা টিপস দেয়, সে ক্ষেত্রে আমার চোখ কিন্তু তার দিকেই থাকবে। ভালোবাসাটা কিন্তু এভাবেও প্রকাশ করা যায়। প্রসঙ্গত, ছবিটির চিত্রনাট্য করেছেন যৌথভাবে নাজিম উদ্ দৌলা ও রায়হান রাফী। এ ছবির মাধ্যমেই বড়পর্দায় অভিষেক হতে যাচ্ছে ছোটপর্দার বড় তারকা আফরান নিশোর। ‘সুড়ঙ্গ’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন তিনি। তার বিপরীতে আছেন তমা মির্জা। ঈদে মুক্তি পাবে সিনেমাটি।