April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 1st, 2023, 8:41 pm

মেয়েরাই মেয়েদের বড় শত্রু: শবনম

অনলাইন ডেস্ক :

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় বেশ সরব। যে কোন অন্যায়ের বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে কথা বলতে তিনি ছাড়েননা। এবার তিনি বললেন, মেয়েরাই নাকি মেয়েদের বড় শত্রু। বৃহস্পতিবার (১ লা জুন) ফেসবুকে শবনম ফারিয়া দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন ফারিয়া। ওই পোস্টে ফারিয়া লিখেছেন- ‘একটা মেয়ের নামে মিথ্যা কথা ছড়ানো সবচেয়ে সহজ কাজ। ধরুন, একটা ছেলে আপনাকে পছন্দ করেন আর আপনি কোনো কারণে তাকে রেসপন্স করলেন না, তাও আপনি খারাপ।

কারও সঙ্গে ২/৩ দিন কথা বললেন বলে দেখলেন আপনারা কম্পিটেবল না, আপনি তাকে বুঝিয়ে বললেন, তাও আপনিই খারাপ। আপনার হয়তো কোনো একটা পয়েন্টে এটাও শোনা লাগতে পারে, অমক তো আমার পেছনে ঘুরতো, আমি পাত্তা দেই নাই! কেউ আপনাকে অ্যাবিউজ করলো, সামাজিক/পারিবারিক কারণে আপনি চুপ থাকলেন, কোনো একটা পয়েন্টে হয়তো দেখবেন ছেলে উল্টো ভিকটিম সেজে অন্যান্যের করুণা নিচ্ছে এবং কিছু মানুষ আছেন যারা সেটাকে সমর্থনও করে! সবচেয়ে বড় সমস্যাটা কোথায় জানেন? মেয়েরাই মেয়েদের সবচেয়ে বড় শত্রু।

একটা ছেলে হয়তো একটা রিউমার শুনলো, ছেলেটা কিন্তু সেইটা শুনে হেসে বাদ দিয়ে দিতে পারে! কিন্তু আমরা নারীরা যতই যোগ্য হইনা কেন, কোনো নারীকে ছোট করার সুযোগ থাকলে আমরা নিজ থেকে এগিয়ে গিয়ে (সে নিজে কত ভালো সম্ভবত সেইটা প্রমাণের জন্য) কোনো লজিক ছাড়া, প্রমাণ ছাড়া, কারণ ছাড়া একটা কথা বলে ফেলি! কিছু মানুষ সেটা মিথ্যা জেনেও তাদের উৎসাহিত করে শুধুমাত্র মজা নেওয়ার জন্য।কাউকে মিথ্যা অপবাদ দেওয়া, সেটাকে সমর্থন করা কখনও মজা না।

যে দেশে ধর্ষণ হলে মেয়েদের বলা হয়, সমস্যা মেয়ের, ডিভোর্স হলে বলে নিশ্চয়ই মেয়ের কোনো সমস্যা ছিল, সেই দেশে একজন নারীকে নিয়ে আরেকজন নারী মিথ্যা ছড়াবে, এটা অস্বাভাবিক কিছু না। আপনি জানেন না আগামীকাল আপনার জন্য কী অপেক্ষা করছে, কর্মই বাস্তব। সত্যি বলতে আমি চাই না, আমার মতো অন্য নারী ভুক্তভোগী হোক, এমনকি আমি বিচারও চাইতে পারিনি। কারণ আমি তথাকথিত পাবলিক ফিগার এবং মানুষ আমাকে বিচার করবে।’