September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 6th, 2023, 8:42 pm

মেয়ের হার্টে ছিদ্র, কান্নায় ভেঙে পড়লেন বিপাশা

অনলাইন ডেস্ক :

বলিউড অভিনেত্রী বিপাশা বসু। গত বছরের ১২ নভেম্বর কন্যা সন্তানের মা হন এই অভিনেত্রী। বিপাশা-করণ সিং গ্রোভারের প্রথম সন্তানের নাম রাখেন দেবী বসু সিং গ্রোভার। ৪৩ বছর বয়সে মা হয়ে দারুণ আনন্দিত ছিলেন বিপাশা। এ আনন্দ মুহূর্তের ফিকে হয়ে যায়। কারণ চিকিৎসকরা জানান, তার মেয়ের হার্টে ছিদ্র। বিপাশার মেয়ের বয়স এখন ৯ মাস চলছে। এতদিন বিষয়টি গোপন রেখেছিলেন। নেহা ধুপিয়ার সঙ্গে এক সাক্ষাৎকারে দেবীকে নিয়ে কঠিন সময় পার করার কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন এই অভিনেত্রী।

বিপাশা বসু বলেন, ‘মা-বাবা হিসেবে আমাদের এই যাত্রা অন্যান্য মা-বাবার থেকে অনেক আলাদা ছিল। আমার মুখে এই মুহূর্তে যে হাসি আছে এর আগে সেটা ছিল না, তখন সুখটাও আমার কাছে কঠিন ছিল। আমি চাই না, আমার সঙ্গে যেটা হয়েছে সেটা আর কোনো মায়ের সঙ্গে হোক। একজন নতুন মা হিসেবে মাত্র ৩ দিনের মাথায় জানতে পারি আমার মেয়ের হার্টে দুটি ছিদ্র রয়েছে, ও ওভাবেই জন্মেছে। আমি ভেবেছিলাম আমি এটা প্রকাশ্যে আনব না। এখন এটা নিয়ে কথা বলছি কারণ আমার মতোই অনেক মা আছেন, যারা আমাকে এই কঠিন যাত্রায় সাহায্য করেছেন।’

মেয়ের অসুস্থতার খবর নিজের পরিবারের কাছেও গোপন করেছিলেন বিপাশা। তা জানিয়ে এ অভিনেত্রী বলেন, ‘প্রথমে আমরা ভিএসডি কী তাও বুঝতে পারিনি। জানতে পারি এটা ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট। তখন আমাদের পাগলের মতো দিন কেটেছে। আমরা আমাদের পরিবারের লোকজনকেও এটা জানাইনি। কারণ কী হবে সেটা আমরা দুজনেই বুঝতে পারছিলাম না। আমরা বাবা-মা হওয়াকে উদযাপন করতে চেয়েছিলাম কিন্তু আমি আর করণ সব জেনে অসাড় হয়ে যাই। প্রথম পাঁচ মাস আমাদের জন্য খুব কঠিন ছিল। কিন্তু দেবী প্রথম দিন থেকেই অসাধারণ। আমাদের বলা হয়েছিল, যে প্রতি মাসে এটি নিজে থেকে নিরাময় হচ্ছে কিনা তা জানতে আমাদের একটি স্ক্যান করতে হবে।

তবে ওর হার্টের গর্তটা বেশ বড় ছিল। আমাদের বলা হয় যে, এটা সন্দেহজনক, তাই সুস্থ করতে গেলে ওর অস্ত্রোপচার করাতে হবে। সেটাই ওর জন্য ভালো। দেবীর বয়স যখন মাত্র তিন মাস তখন ওর ওপেন হার্ট সার্জারি হয়।’ এরপর কথা বলতে বলতেই কান্নায় ভেঙে পড়েন বিপাশা বসু। এ অভিনেত্রী বলেন, ‘আমি ভেঙে পড়েছিলাম, যেন একটা বড় বোঝা এবং কী করা উচিত বুঝতে পারছিলাম না। কীভাবে অতটুকু শিশুর ওপেন হার্ট সার্জারি হতে পারে? স্বাভাবিকভাবেই কিছু ঘটবে। আমার মতো করেই যারা ভাবেন, সেই মায়েদের জন্য কথাগুলো বলছি। তবে এটা নিজের থেকে ঠিক হয়নি।

প্রথম মাস, দ্বিতীয় মাস, কেটে যায়, কিছুই হয়নি। যখন ওর সঙ্গে দেখা করি, হাসপাতালে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলি। আমি প্রস্তুত ছিলাম, তবে করণ তখনও প্রস্তুত ছিল না। আমি জানতাম যে দেবীকে ঠিক থাকতেই হবে এবং আমার বিশ্বাস ছিল যে ও ঠিক থাকবে। হ্যাঁ, ও এখন ঠিক আছে কিন্তু কঠিন সিদ্ধান্ত ছিল ওটা। কারো সন্তানের এমন হলে উচিত হবে সঠিক সময়ে অস্ত্রোপচার করে নেওয়া।’ ‘অ্যালোন’ সিনেমার শুটিং সেটে প্রথম বন্ধুত্ব হয় বিপাশা-করণের। ২০১৫ সালে এই সিনেমা মুক্তি পায়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিছুদিন চুটিয়ে প্রেম করার পর ২০১৬ সালের ৩০ এপ্রিল বিয়ে করেন এই জুটি।