May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 20th, 2023, 7:49 pm

যশোরে দাঁড়িয়ে থাকা ট্রাকে আগুন দেওয়ার সময় আটক ২

যশোরে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা পণ্যবাহী ট্রাকে অগ্নিসংযোগের সময় দুই যুবককে আটক করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে বোতলভর্তি পেট্রোল, খালি বোতল ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

রবিবার (১৯ নভেম্বর) রাত পৌনে ১১টার দিকে যশোর সদর রাজারহাটে ঘটনাটি ঘটেছে।

আটকৃতরা হলেন- যশোর সদর উপজেলার হামিদপুর উত্তরপাড়ার জসিম মোল্লার ছেলে মাসুম বিল্লাহ (১৮) ও একই এলাকার ইনছান আলি মোল্লার ছেলে রাজু আহম্মেদ(২৬)।

এদিকে রবিবার রাত ১১টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে সংবাদ সম্মেলন করে র‍্যাব-৬ যশোরের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ঘটনার পরপরই ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। প্রশাসনের নজরদারি বাড়ানো হয়েছে।

প্রেস বিফ্রিংএ মেজর সাকিব আরও জানান, মণিরামপুর সড়কে দুষ্কৃতিকারীরা নাশকতামূলক কর্মকাণ্ডের উদ্দেশ্যে অবস্থান করছে, এমন খবরে তারা যশোর-মণিরামপুর সড়কে একাধিক স্পটে অভিযান চালান।

তাদের মধ্যে একটি টিম যশোর সদর উপজেলার রাজারহাট মোড়ে গাজী হোটেলের পাশেই ছিল। আর এই হোটেলের পাশেই একটি পণ্যবাহী ট্রাক পার্কিং করা ছিল।

হঠাৎ করে তিনটি মোটরসাইকেলে ৬ থেকে ৭ জন যুবক এসে অগ্নিসংযোগের উদ্দেশ্যে পণ্যবাহী ট্রাকে পেট্রল ঢালতে থাকে। এ সময় র‍্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাদের মধ্যে দুইজনকে আটক করে। বাকিরা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

ওই ট্রাকের ড্রাইভার রাজিব খান জানান, তিনি ফরিদপুর থেকে ঢাকা মেট্রো-ট ২০-৯৯২৮ নম্বরের ট্রাকটিতে সূতালি নিয়ে সাতক্ষীরার ভোমরা বর্ডারের উদ্দেশ্যে যাচ্ছিলেন। যাওয়ার পথে গাজী হোটেলের সামনে রাস্তার পাশে গাড়ি পার্কিং করে তিনি হোটেলে ভাত খেতে গিয়েছিলেন। এমন সময় এ ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে র‌্যাব দাবি করে- হরতালকে কেন্দ্র করে সরকারবিরোধী নাশকতা কর্মকাণ্ডের অংশ হিসেবে পূর্বপরিকল্পিতভাবে ট্রাকে আগুন লাগানোর চেষ্টা করা হয়েছে। কেন এ কর্মকাণ্ড ও এর নেপথ্যে কারা রয়েছে সে বিষয়টি নিয়ে তারা তদন্ত শুরু করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

—-ইউএনবি