September 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 22nd, 2023, 7:52 pm

যশোরে বিদ্যুৎ উপকেন্দ্রের নির্মাণাধীন ভবনধসে ৯ শ্রমিক আহত

যশোর সদর উপজেলার খোলাডাঙ্গা এলাকায় বৃহস্পতিবার নির্মাণাধীন একটি ভবনের ছাদ ঢালাইয়ের কাজ চলাকালীন সেটি ধসে পড়ে ৯ জন শ্রমিক আহত হয়েছেন।

আহত শ্রমিকরা হলেন-ঝিকরগাছার কায়েমকোলা গ্রামের তরিকুল ইসলাম (৪০), হাফিজুর রহমান (৪৮), চৌগাছার খোকন মোল্লা (৩৫), সদরের দত্তপাড়ার মমিনুল (২৬), আকিদুল (৩২), শিমুল (২৮), মাহিদিয়ার আবদুল হাই (২৭), দিয়াপাড়ার ইলয়াস (৪২)ও মনিরামপুরের পলাশী গ্রামের ইমান আলী (৪৮)।

জানা যায়, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো), খুলনার আওতায় যশোর বিদ্যুৎ উপকেন্দ্রের জন্য এ ভবনটি তৈরি করা হচ্ছিল। এর নির্মাণকাজ করছে ঢাকার আইডিয়াল ইলেক্ট্রিক্যাল এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান।

ঘটনাস্থলে কর্মরত শ্রমিকরা জানান, নির্মাণাধীন ভবনের ছাদের বিম ঢালাইয়ের শেষ পর্যায়ে আজ দুপুর ১২টার দিকে হঠাৎ ধসে পড়ে। এতে ৯ জন আহত হন। তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছাদের নীচে কেউ আটকে পড়েছে কি না তা বোঝা যাচ্ছে না। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান।

যশোর সেনানিবাস ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন ম্যানেজার নাহিদ মাহমুদ ঘটনাস্থল থেকে জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে এসেছেন। কেউ ভেতরে আটকে আছেন কি না তা খুঁজে দেখা হচ্ছে।

ওজোপাডিকো যশোরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইখতিয়ার উদ্দিন বলেন, এটি ওজোপাডিকো ঝিনাইদহের একটি প্রজেক্টের কাজ। ধসে পড়ার খবর তারা পেয়েছেন এবং খোঁজ-খবর নিচ্ছেন।

—-ইউএনবি