September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 23rd, 2023, 8:18 pm

যশোর সীমান্তে ৪৩টি স্বর্ণের বারসহ ২ জন আটক

যশোরের চৌগাছা সীমান্তে ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের ৪৩টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও ৩টি মোবাইল জব্দ করেছে বিজিবি।

সোমবার (২২ আগস্ট) সন্ধ্যা সোয়া ৬টার দিকে চৌগাছা উপজেলার বড় আন্দুলিয়া গ্রামে অভিযান চালিয়ে স্বর্ণের বারসহ দুই চোরাচালানিকে আটক করা হয়।

আটকরা হলেন- মাগুরা জেলার শালিখা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের আবদুস কুদ্দুস মোল্লার ছেলে রফিকুল ইসলাম (৩৬) ও যশোরের চৌগাছা উপজেলার এনায়েতপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে শাওন হোসাইন (২৬)।

এ প্রসঙ্গে ৪৯ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ হাসান জামিল জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি যে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে প্রস্তুত হচ্ছে।

সন্ধ্যায় বড় আন্দুলিয়া গ্রামের পাকা রাস্তা দিয়ে যোগে সীমান্তগামী দুই মোটরসাইকেল আরোহীকে ধাওয়া করে ধরে ফেলে বিজিবি।

প্রাথমিক তল্লাশিতে তাদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে সাদা কাপড় ও স্কচ টেপ দিয়ে মোড়ানো অবস্থায় আনুমানিক ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের মোট ৪৩টি স্বর্ণের বার পাওয়া যায়।

এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১৩ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা। আটক আসামিদের চৌগাছা থানায় হস্তান্তরসহ জব্দ করা স্বর্ণ যশোর কাস্টমস ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে।

—-ইউএনবি