May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 17th, 2023, 7:31 pm

যাত্রীর ব্যাগের ডলার চুরি করছেন বিমানবন্দরের কর্মীরা

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের মিয়ামি বিমানবন্দরে যাত্রীর ব্যাগ থেকে ডলার ও অন্যান্য জিনিসপত্র চুরি করছেন বিমানবন্দরের পরিবহন নিরাপত্তা প্রশাসনের কর্মীরা। এই ঘটনার দৃশ্য সিসিটিভি ক্যামেরার ফুটেজে ধরা পড়ে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেতেই ভাইরাল হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়, এ বছরের ২৯ জুন ওই কর্মকর্তারা যাত্রীদের ব্যাগ থেকে নগদ ৬০০ ডলার ও অন্যান্য জিনিসপত্র চুরি করেন। বিষয়টি তদন্ত করতে সিসিটিভি ফুটেজ দেখা হয়।

ওই দুই কর্মকর্তাকে চিহ্নিত করে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন, ২০ বছর বয়সী জসু গনজালেজ ও ৩৩ বছরের লাবারিয়াস উইলিয়ামস। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, চেকপয়েন্টে এক্স-রে মেশিন দিয়ে যাত্রীদের ব্যাগ পাঠানোর সময় দায়িত্বরত কর্মীরা সেগুলো থেকে নগদ অর্থ সরিয়ে রাখছেন। এতে দেখা যায়, এক কর্মকর্তা একটি ওয়ালেটে হাত দিয়ে সেখান থেকে ডলার সরিয়ে দ্রুত নিজের পকেটে রাখছেন। এই দুইজন ছাড়াও এলিজাবেথ ফাস্টার নামে আরেকজনকে জুলাইয়ে গ্রেপ্তার করা হয়।

মিয়ামি-ডেড কাউন্টি জেলের রেকর্ড অনুসারে, প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে সুসংগঠিত প্রতারণার অভিযোগ আনা হয়েছে। এদিকে গ্রেপ্তার দুইজনই যাত্রীদের ব্যাগ থেকে অসংখ্য চুরি করার বিষয়টি স্বীকার করেন। একসঙ্গে কাজ করার সময় প্রতিদিন গড়ে এক হাজারের মতো ডলার চুরি করেছেন তারা। পরিবহন নিরাপত্তা প্রশাসনের (টিএসএ) তথ্যমতে, তদন্ত চলাকালে ও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নেওয়া পর্যন্ত তারা এই কাজ থেকে বিরত থাকবেন। সংস্থাটি বলছে, পরিবহন নিরাপত্তা প্রশাসন কর্মকর্তাদের ক্ষেত্রে সর্বোচ্চ পেশাগত ও নৈতিক মানদ- বজায় রাখে। কর্মক্ষেত্রে কোনো ধরনের অসদাচরণ মেনে নেওয়া হবে না।