April 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 26th, 2023, 7:45 pm

যুক্তরাষ্ট্রে মেডিকেল ফ্লাইট বিধ্বস্ত, রোগীসহ নিহত ৫

এপি, স্টেজকোচ :

উত্তর নেভাডার একটি পার্বত্য এলাকায় শুক্রবার রাতে একটি বিমান বিধ্বস্ত হয়ে একজন রোগীসহ মেডিকেল পরিবহনের একটি ফ্লাইটে থাকা পাঁচজনের সবাই নিহত হয়েছেন।

লিওন কাউন্টি শেরিফ কার্যালয় জানিয়েছে, নেভাডার স্টেজকোচের কাছে রাত সোয়া ৯টার দিকে বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া যায়। স্টেজকোচ প্রায় দুই হাজার ৫০০ বাসিন্দার একটি গ্রামীণ সম্প্রদায়ের বাসস্থান। যা রেনো থেকে প্রায় ৪৫ মাইল দক্ষিণ-পূর্বে অবস্থিত।

বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে অ্যাম্বুলেন্স পরিষেবা সরবরাহকারী কেয়ার ফ্লাইট জানিয়েছে, নিহতদের মধ্যে পাইলট, একজন ফ্লাইট নার্স, একজন ফ্লাইট প্যারামেডিক, একজন রোগী ও একজন রোগীর পরিবারের সদস্য ছিলেন।

কোম্পানিটির প্রেসিডেন্ট ও সিইও ব্যারি ডুপ্ল্যান্টিস জানান, রেনো গেজেট জার্নালের খবরে শনিবার বিকালে নিহত পাঁচজনের স্বজনদের বিষয়টি জানানো হয়েছে। আমরা তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

লিয়ন কাউন্টির কিছু অংশসহ নেভাডার বিস্তীর্ণ অংশের জন্য রেনোর জাতীয় আবহাওয়া পরিষেবাকর্তৃক জারি করা শীতকালীন ঝড়ের সতর্কতার মধ্যে এই দুর্ঘটনাটি ঘটেছে।

আবহা ওয়া বিভাগ জানিয়েছে, শুক্রবার ভোর ৪টা ও রবিবার ভোর ৪টার মধ্যে ভারী তুষারপাত, ৬৫ মাইল বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনার কাছা জানানো হয়।