September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 14th, 2023, 8:26 pm

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন জায়েদ খান

অনলাইন ডেস্ক :

চলচ্চিত্র অভিনেতা হলেও সিনেমার চেয়ে বাইরের বিভিন্ন কর্মকান্ড নিয়ে আলোচনায় বেশি থাকেন জায়েদ খান। এবার অবশ্য তিনি সংবাদের শিরোনামে অন্য কারণে। যুক্তরাষ্ট্রে আয়োজিত ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডে অংশ নিতে দ্বিতীয়বারের মতো নিউইয়র্কে যাচ্ছেন এ চিত্রনায়ক। জায়েদ খানের দাবি, তার যুক্তরাষ্ট্র সফর নিয়ে সেখানকার প্রবাসী বাংলাদেশিরা উন্মুখ হয়ে আছেন। এমনকি গত তিন ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, নিউ জার্সিসহ কয়েকটি অঙ্গরাজ্যে বসবাসরত বাংলাদেশিদের কাছ থেকে ফোনকল পাচ্ছেন বলেও জানান তিনি। আয়োজক সূত্রে জানা গেছে, নিউইয়র্কের জ্যামাইকার অ্যামাজুরা মিলনায়তনে ২৫ জুন অনুষ্ঠিত হবে ঢালিউড মিউজিক অ্যাওয়ার্ড। পরবর্তীতে আগামী ১ জুলাই ভার্জিনিয়ার হিন্ড্রন হাইস্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হবে ঢালিউড ফিল্ম অ্যাওয়ার্ড। জেমস, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, তাহসান, মিশা সওদাগর, অমিত হাসান, শারমীন সুলতানা সুমী, সাজু খাদেম, প্রতীক হাসান, পূজা চেরি, কেয়া পায়েলের মতো তারকারা এতে অংশ নেবেন।

এ বিষয়ে জায়েদ খান জানান, “আমাকে নিয়ে ভক্তদের আগ্রহ কেমন, সেটা ফেসবুকে গেলেই বুঝতে পারবেন। যে কারণে যখন ঘোষণা করা হলো আমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছি, তখন সেখানকার ভক্ত ও পরিচিত অনেকেই ফোন দিচ্ছে। তাদের একই কথা, জায়েদ ভাই, দেশ ছাড়বেন কবে? আমি তাদের বলেছি, শিগগিরই দেখা হবে। ঈদের আগেই সেখানে যাব।” ২০১৭ সালে প্রথমবারের মতো ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডে অংশ নিয়েছিলেন জায়েদ খান। এ চিত্রনায়কের দাবি, পাঁচ বছর আগের চেয়ে তার জনপ্রিয়তা এখন বেড়েছে। ভক্তদেরও তাকে নিয়ে আগ্রহ বেশি।

দেড় দশকের ক্যারিয়ারে ২০টির মতো সিনেমায় অভিনয় করা জায়েদ খান বলেন, “এখন বিভিন্ন অনুষ্ঠানে গেলে সবাই আমাকে ঘিরে ধরে, ব্যক্তিগত বিষয়ে কথা বলে। সেগুলো নিয়ে এখন আর কথা বলতে চাই না। এখন যুক্তরাষ্ট্রের অনুষ্ঠানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। সেখানে হয়তো নাচ-গান বা অন্য কোনো পারফরম্যান্স থাকবে। সব মিলিয়ে ঢালিউড অ্যাওয়ার্ডে অংশগ্রহণ নিয়ে আমি খুবই এক্সাইটেড।” সাম্প্রতিক সময়ে জায়েদ খানকে ঘিরে সৃষ্ট আলোচনার অধিকাংশই তার ব্যক্তিগত জীবন বিষয়ক মন্তব্যকে ঘিরে। যার বেশিরভাগই প্রেম, বিয়ে এবং নারী ভক্ত সংক্রান্ত। নারীরা তার জন্য পাগল- এ ধরনের কথাবার্তা বলে সম্প্রতি অনেকবারই খবরের শিরোনামে এসেছেন জায়েদ খান। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ঢাকাই সিনেমার এ অভিনেতা-সংগঠক জানান, নারীদের কাছ থেকে তিনি যত প্রেম নিবেদন পেয়েছেন- তা অবিশ্বাস্য।

এ প্রসঙ্গে জায়েদ বলেন, “আমার মধ্যে কোনো লুকোচুরি নেই। আমাকে ঘিরে কোনো বদনাম ঢালিউডে পাবেন না। অনেকে আমার ক্ষতি করার চেষ্টা করেন। তারা যদি আমার নেতিবাচক কিছু পেতেন, সেটাও ভাইরাল হতো।” উল্লেখ্য, জায়েদ খানকে সর্বশেষ গত ৯ মার্চ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে পারফর্ম করতে দেখা গেছে। কিছুদিন আগে তিনি জাহিদ হোসেনের পরিচালনায় “সোনার চর” সিনেমার শুটিং শেষ করেছেন। সিনেমার ডাবিং নিয়ে শিগগিরই ব্যস্ত হয়ে পড়বেন নায়ক। এ সিনেমায় আরও অভিনয় করেছেন- ওমর সানী, মৌসুমী, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।