May 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 15th, 2023, 7:49 pm

যে কারণে মাহিকে শোকজ

অনলাইন ডেস্ক :

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঢাকাই চিত্রনায়িকা মাহিয়া মাহিকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম-জেলা ও দায়রা জজ মো. আবু সাঈদ স্বাক্ষরিত এক নোটিশে শোকজ করা হয়। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের অনলাইন ভার্সনে আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাচ্ছেন মাহি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ কিছু ছবি পোস্ট করেন মাহি। এসব ছবিতে দেখা যায়, এলাকায় ভোট চাইছেন ঢাকাই এই চিত্রনায়িকা। কারণ দর্শানোর জন্য তাকে আগামীকাল রোববার রাজশাহী-১ (গোদাগাড়ী ও তানোর) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম-জেলা ও দায়রা জজ মো. আবু সাঈদের কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

যা বললেন মাহি: বৃহস্পতিবার ফেসবুকে দেওয়া এক ভিডিওবার্তায় মাহি বলেন, ‘কিছু কিছু নিউজ পোর্টাল খবর প্রকাশ করেছে যে, আমি আচরণবিধি লঙ্ঘন করে মাঠে প্রচারণা শুরু করে দিয়েছি। তবে বিষয়টি এমন নয়।’ এ সময় তিনি আরও বলেন, ‘আমি সবার উদ্দেশে বলতে চাই- ফেসবুকে আমি একটি পোস্ট করেছি। যেখানে ক্যাপশনে লেখা- গোদাগাড়ী উপজেলা, চরআষাঢ়দহ ইউনিয়ন, রাজশাহী ও শেষে ১৪ ডিসেম্বর, ২০২৩।

মূলত গোদাগাড়ী উপজেলার চরআষাঢ়দহ ইউনিয়নের জনসাধারণের সঙ্গে দেখা করতে গেছিলাম আমি। এটি বিচ্ছিন্ন একটি গ্রাম। সেখানের কেউ আমাকে চেনে না। আমি তাদের সঙ্গে পরিচিত হতেই সেখানে গেছিলাম। তবে সেখানে গিয়ে আমি কোনো ভোট চাইনি।’