September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 27th, 2024, 8:13 pm

যৌন হেনস্তার বিচার চাইলেন ঋতাভরী

অনলাইন ডেস্ক :

পশ্চিমবঙ্গ তথা টলিউড একরকম গুমরে কাঁদছে ধর্ষণ-হত্যা আর যৌন হেনস্তার অভিযোগে। আরজি কর কোন্ডের সুরাহা না হতেই টলিউডের স্বনামধন্য নায়িকারা মুখ খুলছেন একে একে। সেই তালিকায় নাম লেখালেন টলিউডের উঠতি আকর্ষণ ঋতাভরী চক্রবর্তী। বেশ ছোটবেলায় টলিউডে পা রাখেন ঋতা। সেই সুবাদে অনেকেরই মুখ এবং মুখোশের পার্থক্য সহজে ধরতে পারেন অভিনেত্রী। আর সেই নিয়েই এবার পোস্ট করলেন সোশ্যাল হ্যান্ডেলে।

গত দু’দিন ধরে মালায়লাম ইন্ডাস্ট্রির নানা ভয়ঙ্কর ঘটনা, অভিনেত্রীদের সঙ্গে যৌন হেনস্তার ঘটনা প্রকাশ্যে আসছে। এরমধ্যে টলিউডের শ্রীলেখা মিত্রর অভিযোগে মালায়লাম পরিচালক রনজিৎ কেরালা চলচ্চিত্রের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন। মালায়লাম ইন্ডাস্ট্রি ঘিরে যখন যখন টলিপাড়ার চোখ টান টান তখনই ঋতাভরী জানালেন, নিচের ইন্ডাস্ট্রির অন্দরের খবর।

অভিনেত্রী সোজা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ করলেন। বিচারের দাবি করলেন। দিয়েছেন সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট। ‘হেমা কমিটির রিপোর্ট, মালায়লাম ইন্ডাস্ট্রির নানা কুরুচিকর ঘটনা এবং যৌন হেনস্তার কথা প্রকাশ্যে আনছে। আমি ভাবছি, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি কেন এই পদক্ষেপ নিচ্ছে না? যা রিপোর্ট প্রকাশ্যে আসছে, আমি এবং আমার মতো অনেক অভিনেত্রী যাদের আমি চিনি, তারা এরকম অনেক ঘটনার সম্মুখীন হয়েছেন বা হয়ে চলেছেন।’ অভিনেত্রী কাউকে বাদ দিলেন না। তার নিশানায় রয়েছে প্রযোজক থেকে হিরো অনেকেই।

ঋতাভরী আরও লিখছেন, ‘অনেক হিরো, প্রযোজক, পরিচালক তারা এহেন অপরাধ করেও প্রতিনিয়ত স্বাধীনভাবে কাজ করে চলেছেন। তাদের কাজকর্মের জন্য কোনো শাস্তি তারা পায়নি। এমনকি, আমি তো দেখলাম যে তারা প্রতিবাদ মিছিলে মোমবাতি নিয়েও হাঁটছে! হাবভাব এমন, আমার তো মনে হয় না তারা মেয়েদের একটা মাংসের দলা ছাড়া আর কিছু ভাবে! এই মুখোশধারী রাক্ষসগুলোকে চিহ্নিত করা উচিত। আমি আমার সব কাছের অভিনেত্রীদের বলছি, তোমরা এগিয়ে আসো। এদের মুখোশ টেনে খুলে ফেল।’ অভিনেত্রী থামলেন না। বরং সোজাসুজি তার পোস্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে বিচারের দাবি করলেন। তার কথায়, ‘দিদি আমরা আমাদের ইন্ডাস্ট্রিতে এরকম একটি তদন্ত এবং বিচার চাই। না, আমরা আরেকটা ধর্ষণ চাই না, তার আগে এমন কিছু করতে চাই, যাতে একটা বিহিত হয়।’ সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস