April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 29th, 2022, 1:10 pm

রংপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পাবলিক লাইব্রেরি মাঠে ২ দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ আয়োজন করা হয়েছে । মঙ্গলবার  সকালে ফিতা কেটে রংপুর বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম উদ্বোধন করেন ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ অতিরিক্ত ডিআইজি এ এফ এম আঞ্জুমান কালাম বিপিএম,পুলিশ সুপার মো: ফেরদৌস আলী চৌধুরী ।এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আসিব আহসান।
মেলা চত্বরে বিষয় ভিত্তিক ৪টি প্যাভিলিয়ন যথাক্রমে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা . শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান স্থাপন করা হয়। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ মেলায় সরকারি ও বেসরকারি দপ্তরসমূহের অংশগ্রহণে মেলা প্রাঙ্গণ হতে নাগরিকবান্ধব ডিজিটালসেবা প্রদানের ব্যবস্থা থাকছে, পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়। মেলায় সেবা প্রদানকারী এ অফিস,প্রতিষ্ঠানসমূহের ৫৩টি দপ্তর অংশগ্রহণ করেছে। মেলায় অংশগ্রহণকারী স্টলসমূহের মধ্য হতে ৩টি শ্রেষ্ঠ স্টলকে পুরস্কৃত করা হবে। এ ছাড়াও কুইজ, অলিম্পিয়াডে বিজয়ী ৩ জনকে পুরস্কৃত করা হবে।##