April 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 27th, 2023, 5:56 pm

রংপুর সিটি কর্পোরেশনে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুর স্মার্ট সিটি ডাটাব্যাংক নির্মাণের লক্ষে জিওমেক্সসফট, লিমিটেড রিপাবলিক অফ কোরিয়ার উদ্যোগে গতকাল রোববার রংপুর সিটি কর্পোরেশনের সভা কক্ষে “রংপুরে স্মার্ট সিটি প্ল্যাটফর্মের উন্নয়ন এবং পাইলট সিস্টেমের উন্নয়নের জন্য মাস্টারপ্ল্যান প্রতিষ্ঠা” শীর্ষক প্রকল্প বাস্তবায়নের জন্য প্রাথমিক পর্যায়ে ডাটা-ব্যাংক প্রস্তুতের লক্ষে প্রাক্ক-সম্ভাব্যতা সমীক্ষা অধ্যয়ন সম্পন্নকরণের উপর এক অবহিতকরণ (ইনসেপশন) সভা অনুষ্ঠিত হবে। উক্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।
রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ (ইনসেপশন) সভায় জিওমেক্সসফট, লিমিটেড রিপাবলিক অফ কোরিয়ার প্রতিনিধি জি জিয়াংয়াং জিএমএক্স সূচনা উপস্থাপনা এবং বিস্তারিত প্রকল্প বাস্তবায়ন পরিকল্পনা নিয়ে আলোচনা করেন এবং উপস্থাপনা ও মৌলিক অবস্থা তদন্ত সম্পর্কে অবহিত করেন জিওমেক্সসফট, লিমিটেড রিপাবলিক অফ কোরিয়ার টেক ক্রাফট আশসান ফরিদ।
অবহিতকরণ সভায় বিশেষ অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু তালেব সরকার, নির্বাহী প্রকৌশলী আজম আলী, নির্বাহী প্রকৌশলী আনিচুজ্জামান, রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রানী রায়, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহামুদ হাসান মৃর্ধা, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বিভাগ) মোঃ মেনহাজুল আলম।
সভায় রংপুরে স্মার্ট সিটি প্ল্যাটফর্মের উন্নয়ন এবং পাইলট সিস্টেমের উন্নয়নের জন্য মাস্টারপ্ল্যান প্রতিষ্ঠায় প্রকল্প বাস্তবায়নের লক্ষে প্রাথমিক পর্যায়ে ডাটা-ব্যাংক প্রস্তুতের জন্য প্রাক্ক-সম্ভাব্যতা সমীক্ষা প্রাক-সম্ভাব্যতা অধ্যয়ন সম্পন্নকরণের উপর সংশ্লিষ্টদের অবহিতকরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের টাউন প্লানার মোঃ নজরুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম উল হক ও টিআই বেলাল হোসেন।