September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 8:38 pm

রবিবার কূটনীতিকদের ব্রিফ করবেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস

অন্তর্ববর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের ব্রিফ করবেন।

রবিবার (১৮ আগস্ট) সকাল ১০টায় একটি হোটেলে তাদের ব্রিফ করবেন বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা।

কূটনৈতিকদের ব্রিফিং শেষে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম সাংবাদিকদের ব্রিফ করবেন।

কূটনীতিকদের সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দিয়ে অন্তর্বর্তীকালীন সরকার বাংলাদেশের নতুন ভবিষ্যতের রূপরেখা তৈরির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন চেয়েছে।

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন গত ১২ আগস্ট রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের বলেন,‘আমরা বিশ্বাস করি অন্তর্বর্তীকালীন সরকার বাংলাদেশের জন্য একটি নতুন ভবিষ্যতের রূপরেখা তৈরির যাত্রা শুরু করেছে। এতে আন্তর্জাতিক সম্প্রদায়ের আমাদের সব বন্ধু ও অংশীদাররা আমাদের সরকার ও জনগণের পাশে থাকবে।’

তিনি বলেন, তারা আশ্বস্ত হতে পারেন, কূটনৈতিক ও কনস্যুলার এলাকা এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের সুরক্ষা ও নিরাপত্তা অন্যতম প্রধান অগ্রাধিকার পাবে।

হোসেন আরও বলেন, ‘আমাদের ভূখণ্ডে বসবাসরত সব বিদেশি নাগরিকের সুরক্ষা নিশ্চিত করার প্রয়োজনীয়তা সম্পর্কেও আমরা সজাগ রয়েছি।’

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ এবং স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সরকার দ্রুত ও সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিয়েছে।

—–ইউএনবি